মেগা প্রকল্পের উন্নয়ন শুধু আ. লীগের জন্য : নোমান

  25-07-2022 07:03PM

পিএনএস ডেস্ক : বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, বাংলাদেশে মেগা প্রকল্পের নামে যে উন্নয়ন-এই উন্নয়ন জনগণের নয়, সাধারণ মানুষের উন্নয়ন নয়। এটা হলো শুধুমাত্র আওয়ামী লীগের নেতাকর্মীদের উন্নয়ন। মেগা প্রকল্প থেকে যে অর্থ লুটপাট হচ্ছে- তার মাধ্যমে দেশকে ধ্বংসের দিকে নিয়ে যাওয়া হচ্ছে। ২০০৮ সালের পর থেকে আজ পর্যন্ত ১৯টি মেগা প্রকল্প থেকে হাজার হাজার কোটি টাকা লুটপাট করা হয়েছে।

আজ সোমবার জাতীয় প্রেসক্লাবে ‘তারেক রহমান ঐক্য পরিষদ’ এর এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। পরিষদের সভাপতি মাসুদ আলমের সভাপতিত্বে এতে বিএনপির সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, স্বেচ্ছাসেবক দলের এসএম জিলানী, ফখরুল ইসলাম রবিন প্রমুখ বক্তব্য রাখেন।

আব্দুল্লাহ আল নোমান বলেন, মেগা প্রকল্পের উন্নয়নে সাধারণ মানুষের উন্নয়ন হচ্ছে না। সাধারণ জনগণ শুধুমাত্র হয়রানির শিকার হয়েছে, তাদের অর্থ লুট করা হচ্ছে। এই লুটের টাকার অংশীদার হয়েছে আওয়ামী লীগ। তিনি বলেন, আজকে দেশে রিজার্ভ নেই, আমদানি করা যাচ্ছে না।

তিনি বলেন, দেশ এমন একটা পরিস্থিতিতে পড়েছে যেখানে দু’বেলা খাবারের যে অর্থ প্রয়োজন- সেটা জনগণ পাচ্ছে না। দেশে যে বিরাজমান রাজনৈতিক ও অর্থনৈতিক পরিস্থিতি কাটিয়ে সামনে এগিয়ে যেতে হলে প্রয়োজন হচ্ছে- এই সরকারের পতন।

বিএনপির এই নেতা বলেন, আজকের এই সমস্যা কোনো দলীয় সমস্যা নয়। এটি জাতীয় সমস্যা। আর দেশের বর্তমান সংকটের সমাধানে জাতীয় ঐক্য প্রয়োজন। আজকে সমগ্র জাতি ঐকবদ্ধ হয়েছে- এই সরকার পতনের আন্দোলনের জন্য। এই আন্দোলনের মধ্যদিয়ে দেশে একটি নির্দলীয় সরকার প্রতিষ্ঠা হবে এবং তার মাধ্যমে জনগণ মুক্তি পাবে।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন