‘আ. লীগের নেতা-কর্মীরা পালিয়ে বেড়ায় না’

  13-08-2022 02:22PM



পিএনএস ডেস্ক : বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি-জামায়াত দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে দেশের বাইরে গিয়ে আশ্রয় নেয়। বিভিন্ন দূতাবাসে গিয়ে দেশের বিরুদ্ধে নালিশ করে। আমরা নালিশের রাজনীতি করি না, আমরা মানুষের অধিকার আদায়ে রাজনীতি করি। গণতান্ত্রিক উন্নত দেশ গড়ার জন্য আমরা সংগ্রাম করি।

আজ শনিবার (১৩ আগস্ট) সকালে বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত তিন দিনব্যাপী ‘ইতিহাস কথা কয়’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনীর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, তারা যদি মনে করে আমরা তাদের নেতাকর্মীদের মতো পালিয়ে যাব তাহলে ভুল ভাবতেছে। আমরা জাতির পিতার আদর্শের সৈনিক। আমরা আমাদের মাতৃভূমি রক্ষায় সব সময় কাজ করব। যেকোনো অপশক্তির বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে বাংলাদেশের মানুষের শান্তি ও সম্প্রীতি অক্ষুন্ন রাখতে আমরা শেখ হাসিনার নেতৃত্বে লড়াই করে যাব। আমরা পালিয়ে বেড়ানোর জাতি না। আওয়ামী লীগের নেতা-কর্মীরা পালিয়ে বেড়ায় না।

তিনি বলেন, আমাদের সংগ্রাম বিএনপি জামাতের সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে। আমরা তাদের মানুষ হত্যা করে পুড়িয়ে মারার অপরাজনীতির বিরুদ্ধে সংগ্রাম করি। তাদের যেকোনো ষড়যন্ত্র মোকাবেলার জন্য মাঠে ময়দানে আমরা প্রস্তুত আছি। কোন তারিখ উল্লেখ করে তাদের বিরুদ্ধে মাঠে আমাদের নামার প্রয়োজন নেই। আমরা সব সময় মাঠে আছি। আমাদের নেতাকর্মীরা যেখানে অন্যায় দেখবে সেখানেই বলিষ্ঠ কণ্ঠে প্রতিরোধ করবে।

তিনি বলেন, আমাদের জায়গা রাজপথে। আমাদের জায়গা মানুষের হৃদয়। দেশের সাধারণ কৃষক শ্রমিক মেহনতি মানুষের হৃদয় আমাদের জায়গা। আমাদেরকে প্রতিরোধ ও প্রতিহত করা যায় না। আওয়ামী লীগ অপ্রতিরোধ্য। মানুষের যে কোন অধিকার আদায়ে আমরা পাশে আছি। আমাদের কোন অপশক্তি দমাতে পারবে না। যেকোনো অপশক্তিকে প্রতিরোধ করতে আমরা প্রস্তুত। জাতির পিতার সোনার বাংলাদেশে কোন অপশক্তির স্থান নেই।

তিনি আরও বলেন, যারা মহান মুক্তিযুদ্ধে আমাদের বিজয় মেনে নিতে পারেনি, যারা পাকিস্তানী শাসকগোষ্ঠীর তল্পিবাহক হয়ে বাংলাদেশকে সাম্প্রদায়িক মিনি পাকিস্তান বানাতে চেয়েছিল সেই ঘাতকের দল ১৫ আগস্ট জাতির পিতার পরিবারের ওপর আঘাত হেনেছিল। বাঙালি জাতির মহান নেতাকে সপরিবারে হত্যা করে ইতিহাসের নিষ্ঠুরতম ঘটনা ঘটিয়েছিল। যা সারাবিশ্বের বিবেককে নাড়া দিয়েছিল। পুরো বিশ্ব স্তম্ভিত হয়েছিল। এ অপশক্তি জাতির পিতার নাম মুছে ফেলার জন্য ৭ ই মার্চের ভাষণকে নিষিদ্ধ করেছিল। তারা বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাসকে মুছে ফেলার চেষ্টা করেছিল। এদের বিরুদ্ধে সবাইকে সজাগ থাকতে হবে।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ এর ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। আরও উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি আব্দুল আলিম বেপারি, কাজী শহীদুল্লাহ লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, খায়রুল হাসান জুয়েল, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম, আ ফ ম মাহবুবুল হাসান, দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মনোয়ারুল ইসলাম বিপুলসহ স্বেচ্ছাসেবক লীগের হাজারো নেতাকর্মী।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন