ছাত্রদলের কমিটিতে থাকতে চান না কানেতা

  13-09-2022 01:46AM

পিএনএস ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নবগঠিত কমিটিতে ছাত্রীবিষয়ক পদ পাওয়ার পর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন কানেতা ইয়া লাম লাম। এ পোস্ট নিয়ে চলে নানা আলোচনা-সমালোচনা। ওই পোস্টে তিনি জানান, তাকে না বলে পদ দেওয়া হয়েছে, তার ছাত্রত্ব নেই। তিনি শিক্ষকতা করছেন। কিছুক্ষণ পর আরেকটি স্ট্যাটাস দিয়ে আবার সুর পাল্টান কানেতা। বলেন, আমার এখন সঙ্গত কারণে ঢাবি ছাত্রদলের কমিটিতে আসা মানায় না।

রোববার (১১ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের কমিটি ঘোষণা করে দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। তারপর আজ (সোমবার) সকালে ফেসবুকে একটি পোস্ট করেন কানেতা।

তিনি লেখেন, ‘যারা ইনবক্স ও নানা মাধ্যমে আমাকে বার্তা পাঠাচ্ছেন, তাদের জ্ঞাতার্থে জানিয়ে রাখি, ঢাকা বিশ্ববিদ্যালয়ে বর্তমানে আমার ছাত্রত্ব নেই। আমি আরও আড়াই বছর আগে ঢাবিতে পড়াশোনার পাঠ চুকিয়েছি। এরপর ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে বছর দেড়েক শিক্ষকতাও করেছি। ঢাবির কোনো সংগঠনের সঙ্গে আমি বর্তমানে যুক্ত নই।’

এই পোস্টটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়ায় তিনি এটি ডিলিট করে দেন। পরে এ ইস্যুতে আরেকটি পোস্ট দিয়ে নিজের অবস্থান জানান কানেতা।

তিনি লেখেন, ‘ভাইরা আমি কখন বললাম আমি ঢাবি ছাত্রদলের ছাত্রদলের কেউ না? আমি জাতীয়তাবাদী ছাত্রদলের প্যানেলে ডাকসু ইলেকশন করেছি। ঢাবি ছাত্রদলের সদ্য সাবেক আহ্বায়ক কমিটিতেও ছিলাম। যেহেতু আমি ঢাবির ছাত্র না, আমার এখন সঙ্গত কারণে ঢাবি ছাত্রদলের কমিটিতে আসা মানায় না। দেটস ইট। ভুলভাল নিউজ না করার জন্য অনুরোধ করছি।’

এ বিষয়ে মোবাইলফোনে কানেতা জানান, আমি ছাত্রদলের রাজনীতির সঙ্গেই যুক্ত আছি। তবে কিছুদিনের মধ্যে বিদেশ চলে যাওয়ায় কথা রয়েছে আমার। আমি বিদেশ চলে যাবো। তাই ছাত্রদলের এ পদে থেকে যে দায়িত্ব পালন করার তা আমি করতে পারবো না। এজন্য আমি এ পদ কেন দেওয়া হয়েছে সেটি নিয়ে বলেছিলাম।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন