সরকার মানুষ হত্যার পৈশাচিক উৎসবে মেতে উঠেছে: গণঅধিকার পরিষদ

  24-09-2022 12:19AM

পিএনএস ডেস্ক : বিনা ভোটের সরকার তাদের অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে মানুষ হত্যার পৈশাচিক উৎসবে মেতে উঠেছে বলে মন্তব্য করেছে গণঅধিকার পরিষদ।

শুক্রবার গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও সদস্য সচিব নুরুল হক নুর গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে এ কথা বলেন।

বিবৃতিতে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি এবং দলীয় নেতা-কর্মীদের হত্যার প্রতিবাদে মুন্সিগঞ্জে বিএনপির শান্তিপূর্ণ সমাবেশের হামলা করে যুবদলকর্মী হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় গণঅধিকার পরিষদ। এসময় নিহতের পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানান তারা।

বিবৃতিতে আরো বলা হয়, সভা-সমাবেশের মতো সংবিধান স্বীকৃত শান্তিপূর্ণ কর্মসূচিতে গুলি চালিয়ে পুলিশ মানুষ হত্যা করছে। গণবিরোধী, জনবিচ্ছিন্ন ও দুর্নীতিবাজ সরকারের এসব কর্মকান্ড দেশকে চরম নৈরাজ্যের দিকে নিয়ে যাচ্ছে। যা দেশকে গভীর সংকটের দিকে ঠেলে দিতে পারে।

গণঅধিকার পরিষদের নেতারা আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশে বলেন, আমরা চাই ফ্যাসিবাদী সরকারের বেআইনি নির্দেশ পালন থেকে আইনশৃঙ্খলা বাহিনী বিরত থাকুক। আইনশৃঙ্খলা বাহিনী তাদের সাংবিধানিক দায়িত্ব পালন করুক। একই সঙ্গে জনগণকে সম্মিলিতভাবে বর্তমান মাফিয়া সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে গণআন্দোলন গড়ে তোলারও আহ্বান জানান।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন