দেশের মানুষ এই সরকারকে নিষেধাজ্ঞা দিয়েছে : মির্জা ফখরুল

  24-09-2022 03:56PM



পিএনএস ডেস্ক: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের মানুষ ইতোমধ্যে এই সরকারকে নিষেধাজ্ঞা দিয়ে দিয়েছে। মানুষ বলে দিয়েছে-তোমাদের আর দরকার নেই। জনগণ বলে দিয়েছে ‘এনাফ ইজ এনাফ ইউ জাস্ট লিভ’।

শনিবার জাতীয় প্রেস ক্লাবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে আয়োজিত রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মির্জা ফখরুল।

আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. আ ফ ম ইউসুফ হায়দারের সভাপতিত্বে বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম প্রমুখ বক্তৃতা করেন।

অনুষ্ঠান পরিচালনা করেন বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক ও আয়োজক কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম।

জাতিসংঘের সাধারণ অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া বক্তব্যের তীব্র সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, আজকে তিনি বিদেশে গিয়ে বড় বড় কথা বলছেন-আমরা যুদ্ধ চাই না, নিষেধাজ্ঞা চাই না। কেউই চায় না এ রকম যুদ্ধ ও নিষেধাজ্ঞা। কিন্তু তার মুখে এই সব কথা মানায় না। তিনি নিজেই এ দেশে হত্যার সঙ্গে জড়িত।

মির্জা ফখরুল বলেন, দেশে হত্যা হচ্ছে, গুম হয়ে গেছেন আমাদের ৬০০ এর অধিক নেতাকর্মী। ছাত্রদলের অসংখ্য নেতা গুম হয়ে গেছেন-মায়ের কোল খালি করে। মা জানেন না, বাবা জানেন না কোথায় তারা। শত শত মানুষকে থানায় নিয়ে তারা পঙ্গু করে দিয়েছে। সহস্রাধিক মানুষকে তারা হত্যা করেছে, বিচারবহির্ভূত হত্যা করেছে। এই সরকারের অন্যায় নির্দেশ মানতে গিয়ে র্যা বের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। সাত জন কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে এটা নিয়ে সরকারের কোনো মাথা ব্যথা নেই। কারণ তারাই এর নির্দেশ দাতা।


পিএনএস/আনোয়ার




@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন