নির্বাচনকালীন সরকার ও যুগপৎ আন্দোলনে ঐকমত্য বিএনপি ও জাতীয় পার্টি

  03-10-2022 02:21PM




পিএনএস ডেস্ক: নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার ইস্যুকে অগ্রাধিকার দিয়ে ‘যুগপৎ’ আন্দোলনের লক্ষ্যে ঐকমত্যে পৌঁছেছে বিএনপি ও জাতীয় পার্টি (কাজী জাফর)।


আজ সোমবার দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে জাতীয় পার্টির সঙ্গে দ্বিতীয় দফা সংলাপ শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ তথ্য জানান।


গত রবিবার থেকে সমমনা রাজনৈতিক দলগুলোর সঙ্গে দিতীয় দফায় সংলাপ শুরু করেছে বিএনপি। এরই ধারাবাহিকতায় আজ সকালে জাতীয় পার্টির সঙ্গে সংলাপ করে বিএনপি। সংলাপে বিএনপির পক্ষ থেকে অংশ নেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। অন্যদিকে, জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দারের নেতৃত্বে নয় সদস্যের প্রতিনিধি দল অংশ নেন সংলাপে। তাদের মধ্যে ছিলেন- ভারপ্রাপ্ত মহাসচিব আহসান হাবীব লিংকন, প্রেসিডিয়াম সদস্য নওয়াব আলী আব্বাস খান, এডভোকেট মাওলানা রুহুল আমীন, মো. সেলিম মাস্টার, ভাইস-চেয়ারম্যান হান্নান আহমেদ খান বাবলু, যুগ্ম মহাসচিব এ এস এম শামীম, কাজী মো: নজরুল ও গোলাম মোস্তফা।


বৈঠক শেষে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তোলার বিষয়ে জাতীয় পার্টির সঙ্গে একমত হয়েছে বিএনপি। সরকার পতনে যুগপৎ আন্দোলনের বিষয়েও একমত হয়েছে উভয় দল।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন