ক্ষমতা ছাড়তে সরকারকে ফখরুলের হুঁশিয়ারি

  28-01-2023 06:25PM

পিএনএস ডেস্ক : ক্ষমতা ছাড়তে সরকারকে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি সময় নষ্ট না করে সরকারকে পদত্যাগ করার আহ্বান জানিয়ে বলেছেন, ক্ষমতা না ছাড়লে অত্যন্ত ভারাক্রান্ত হয়ে চলে যেতে হবে। সেই পরিস্থিতিতে ক্ষমতাসীনেরা পালানোর পথ পাবে না।

শনিবার রাজধানীতে দলের ‘পদযাত্রা’ শুরুর আগে সংক্ষিপ্ত সমাবেশে অংশ বিএনপি মহাসচিব এসব হুঁশিয়ারি দেন।

পরে দুপুর দুইটায় রাজধানীর শাহজাদপুরের সুবাস্তু টাওয়ারের সামনে থেকে মালিবাগ চৌধুরীপাড়া পর্যন্ত পদযাত্রা কর্মসূচি হয়। গণতন্ত্র পুনরুদ্ধার এবং সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে বিএনপি ঢাকায় চার দিনের এই কর্মসূচি ঘোষণা করে। আজ পদযাত্রার প্রথম কর্মসূচি হলো।

পদযাত্রা কর্মসূচির উদ্বোধন করে ফখরুল তার সংক্ষিপ্ত বক্তব্যে আরও বলেন, ‘এই পদযাত্রার মধ্য দিয়ে সরকারকে জানিয়ে দিতে চাই আর কালবিলম্ব নয়, পদত্যাগ করুন। তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিন এবং নতুন নির্বাচনের মাধ্যমে জনগণকে তার ভোটের অধিকার প্রয়োগ করার ক্ষমতা দিন। অন্যথায় আপনাদের অত্যন্ত ভারাক্রান্ত হয়ে চলে যেতে হবে, পালানোর সুযোগ পাবেন না।’

তিনি বলেন, ‘আজকে আমরা একটা নতুন আন্দোলন শুরু করলাম। ঢাকা শহরে নীরব যাত্রার মধ্য দিয়ে আমরা জনগণকে সঙ্গে নিয়ে এই ভয়াবহ দানব সরকারকে সরে যেতে বাধ্য করব। শান্তিপূর্ণ আন্দোলনের মধ্য দিয়েই আমরা এদের (সরকার) পতন ঘটাব ইনশাআল্লাহ।’

নিত্যপ্রয়োজনীয় সব পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, ‘চালের দাম বেড়ে গেছে, ডালের, ডিমের, তেলের, লবণের দাম বেড়ে গেছে। আমার খেটে-খাওয়া রিকশা শ্রমিক ভাইয়েরা স্বাভাবিক জীবন যাপন করতে পারছেন না। আজকে কথা বলতে গেলেই গ্রেফতার। প্রতিবাদ করতে গেলেই মামলা। মিথ্যা মামলা, গায়েবি মামলা দিয়ে সব বিরোধী দলকে আটক করে রাখা হচ্ছে। আজকে সমগ্র বাংলাদেশকে এরা একটা কারাগারে পরিণত করেছে। এটা আমরা মেনে নেব,’- এ প্রশ্ন রাখেন তিনি।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন