বোয়ালখালী উপজেলা উপনির্বাচনে বিপুল ভোটে নৌকার জয়

  16-03-2023 10:02PM

পিএনএস ডেস্ক : দক্ষিণ চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা পরিষদের উপনির্বাচনে প্রতিদ্বন্ধী প্রার্থীর চেয়ে ব্যাপক ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী রেজাউল করিম রাজা। তিনি পেয়েছেন ৩০ হাজার ৯৮৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী আনারস প্রতীকে স্বতন্ত্র প্রার্থী শাহজাদা এস এম মিজানুর রহমান পেয়েছেন ২ হাজার ৯০৮ ভোট। এ ছাড়া আরেক স্বতন্ত্র প্রার্থী দোয়াত কলম প্রতীকে কাজী আয়েশা ফারজানা পেয়েছেন মাত্র ৫৮৬ ভোট।

দিনভর বিছিন্ন দু-একটি ঘটনা ছাড়া একেবারেই কম সংখ্যক ভোটার উপস্থিতি নিয়ে বৃহস্পতিবার বোয়ালখালী উপজেলা পরিষদের এ উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এ ৮৬টি কেন্দ্রে সকাল সাড়ে আটটা থেকে শুরু হয়ে বিকেল সাড়ে চারটা পর্যন্ত এ ভোটগ্রহণ চলে।

সরেজমিনে দেখা যায়, সকাল থেকে প্রতিটি কেন্দ্রে আওয়ামী লীগের নেতা কর্মীরা জড়ো হলেও দেখা যায়নি প্রতিদ্বন্ধী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর কোনো কর্মী, সমর্থক বা এজেন্টদের। প্রায় দুই তৃতীয়াংশ কেন্দ্রে ছিল না আনারস কিংবা দোয়াত কলম প্রতীকের এজেন্ট। অবশ্য সকালে কয়েকটি কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ আনেন আনারস প্রতীকের প্রার্থী শাহজাদা এস এম মিজানুর রহমান।

সকালেই আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের ভোট প্রয়োগ করেন। ইভিএম-এ ভোট হওয়াতে খুব কম সময়ে ভোট কাস্টিং হয়। এতে প্রায় সময় ছিল কেন্দ্র ফাঁকা। কোথাও দীর্ঘ লাইন ধরে ভোট দিতে দেখা যায়নি।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. নুরুল ইসলাম বলেন, সারাদিন দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সুষ্ঠু ও সুন্দরভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। রাত সাড়ে আটটা পর্যন্ত উপজেলার ৮৬টি কেন্দ্র থেকে আসা প্রাপ্ত ফলাফলে আওয়ামী লীগের প্রার্থীকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন