ফোনে ভিডিও দেখছেন চবি ছাত্রলীগ সভাপতি, পা টিপছেন দুই নেতা

  20-03-2023 10:06PM

পিএনএস ডেস্ক : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। এতে দেখা যাচ্ছে, তিনি হাফপ্যান্ট পরে শুয়ে ফোনে ভিডিও দেখছেন। আর তার অধস্তন ছাত্রলীগের দুই নেতা পা টিপে দিচ্ছেন।

সোমবার (২০ মার্চ) বিকেলে ফেসবুকে ছড়িয়ে পড়ে ছবিটি। পা টিপে দেওয়া দুইজনও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পদপ্রাপ্ত নেতা। একজন শাখা ছাত্রলীগের উপ-কর্মসূচি বিষয়ক সম্পাদক শামীম আজাদ ও অন্যজন উপ-ক্রীড়া বিষয়ক সম্পাদক শফিউল ইসলাম।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ছাত্রলীগ নেতা বলেন, রেজাউল হক রুবেল অনেকের মামা-চাচার বয়সী। তার আশপাশে যারা থাকেন তারা রুবেলের এইসব ব্যবহার সম্পর্কে অবগত। পদ যাওয়ার ভয়ে মুখ খোলেন না তারা। অনেকটা বাধ্য হয়েই তার শরীর টেপা, জামাকাপড় ধোয়া ইত্যাদি কাজ করে দেন।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি প্রদীপ চক্রবর্তী দুর্জয় বলেন, এটি একটি লজ্জাজনক বিষয়। সবার আগে পরিচয় আমরা বিশ্ববিদ্যালয়ের ছাত্র। একজন বিশ্ববিদ্যালয়ের ছাত্র ক্ষমতার কারণে আরেকজন ছাত্রের পা টেপার মতো কাজ করতে পারেন না। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ইমেজও এতে ক্ষুণ্ণ হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের নেতা নির্বাচনের সময় তাই দায়িত্বশীলদের সতর্ক হওয়া উচিত। এমন কাউকে নেতৃত্ব দেওয়া উচিত নয় যিনি কর্মীদের ওপর কর্তৃত্ববাদী আচরণ করবেন।

এ বিষয়ে জানতে চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলকে কল দিলেও তিনি ফোন রিসিভ করেননি। তবে তিনি এ বিষয়ে ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন। সেখানে জানিয়েছেন, তিনি প্রচণ্ড অসুস্থ ছিলেন এবং তার ছোটভাইরা সেবা করছিলেন। ষড়যন্ত্র করে বিষয়টিকে ভিন্নভাবে দেখানো হচ্ছে।

২০১৯ সালের ১৪ জুলাই রেজাউল হক রুবেলকে সভাপতি ও ইকবাল হোসেন টিপুকে সাধারণ সম্পাদক করে এক বছরের জন্য কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। তবে মেয়াদ উত্তীর্ণ এই কমিটির বয়স এখন চার বছরের অধিক।

রেজাউল হক রুবেল ২০০৬-০৭ সেশনের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী। ক্যাম্পাসে তিনি আছেন ১৭ বছর ধরে। থাকেন শাহ আমানত হলের ৩১১ নম্বর কক্ষে। তিনজনের রুম একাই দখল করে থাকেন তিনি।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন