জবির ছাত্রদলের ৬ নেতাকে অব্যাহতি

  31-03-2023 08:12PM

পিএনএস ডেস্ক : সাংগঠনিক নিষ্ক্রিয়তার অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রদলের ছয় নেতাকে অব্যাহতি প্রদান করা হয়েছে। শুক্রবার (৩১ মার্চ) জাতীয়তাবাদী ছাত্রদলের সহ-দপ্তর সম্পাদক শাহরিয়ার হক মজুমদার শিমূল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাংগঠনিক কার্যক্রমে নিষ্ক্রিয়তার কারণে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সহ-সম্পাদক মো. ইউসুফ মিয়া ও মো. নাজমুল আলম, সহ-সাংগঠনিক সম্পাদক সানোয়ার হোসেন তপু, সদস্য আবু আনসার, আব্দুল কাদের সাফায়েত ও আইনুলকে পদ থেকে অব্যাহতি প্রদান করা হলো।

এই সিদ্ধান্ত অনুমোদন করেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান আসলাম বলেন, কমিটি হওয়ার পর সব প্রগ্রামে ঠিকমতো অংশগ্রহণ না করায় তাদেরকে সাংগঠনিক দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। কেউ যেন পদ নিয়ে শুধু বসে থাকতে না পারে সে জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখন থেকে বাকিদের সাংগঠনিক কার্যক্রমও তদারকি করা হবে। আর কারো নিষ্ক্রিয়তা পাওয়া গেলে তাদের বিষয়েও একই সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রসঙ্গত, গত বছরের পয়লা জুলাই আসাদুজ্জামান আসলামকে সভাপতি ও সুজন মোল্লাকে সাধারণ সম্পাদক করে দীর্ঘ ছয় বছর পর জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের কমিটি গঠন করা হয়। এরপর গত ২৯ অক্টোবর এই শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন ছাত্রদলের কেন্দ্রীয় নেতারা।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন