সরকার প্রতিদিন জাতির ভবিষ্যৎকে নষ্ট করছে : ফখরুল

  02-06-2023 07:38PM

পিএনএস ডেস্ক : ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার প্রতিদিন ভবিষ্যৎকে নষ্ট করে ফেলছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম।

সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ শুক্রবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সম্মিলিত পেশাজীবী পরিষদ এই আলোচনা সভার আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, আমাদের অর্থমন্ত্রী বলছেন একটা চমৎকার বাজেট হয়েছে। সরকার বলছে একটা সুন্দর বাজেট যেটা পরিবর্তন আনবে। আমাদের ‘নিয়ন্ত্রিত মিডিয়া’ বলছে, এই বাজেট মানুষের মধ্যে কোনো স্বস্তি আনতে পারে না। এই যে মূল্যবৃদ্ধি, ভয়ঙ্কর অর্থনৈতিক সংকট—এখান থেকে বেরিয়ে আসার জন্য যে বাজেট হওয়া দরকার ছিল সেই বাজেট দিতে তারা সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।

আবারও গোঁজামিলের বাজেট মন্তব্য করে তিনি বলেন, ‘কীভাবে টাকা আসবে, কোত্থেকে টাকা আসবে, কীভাবে প্রবৃদ্ধি অর্জিত হবে তার সম্পর্কে কোনো রকম সুস্পষ্টভাবে কোনো কিছু বলা নেই। বলা নেই এই জন্য যে, এটা তাদের চারিত্রিক বৈশিষ্ট্য। এরা সব সময় মানুষকে প্রতারণা করে। জনগণকে বিভ্রান্ত করে তারা টিকে থাকতে চায়।’

এই সরকারকে আর ক্ষমতায় রাখা যায় না মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, ‘প্রতিদিন-প্রতি মুহূর্তে এরা আমার জাতির ভবিষ্যৎকে নষ্ট করছে। আমরা এ কথা বলিনি যে, বিএনপিকে ক্ষমতায় আনো। আমরা একটা সুষ্ঠু নির্বাচন চাই। আমাদের অভিজ্ঞতা থেকে আমরা বুঝি, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া আওয়ামী লীগের অধীনে সেই নির্বাচন কখনোই সুষ্ঠু হতে পারে না।’

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন