বিএনপি নেতারা আত্মগোপনে যায়, কিন্তু পালায় না : গয়েশ্বর

  14-05-2024 07:16PM

পিএনএস ডেস্ক : ‘বিদেশি শক্তির ইন্ধন’ বন্ধ হলেই, আওয়ামী লীগ শেষ হয়ে যাবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, বিএনপি নেতারা আন্দোলন চালিয়ে নিতে আত্মগোপন করে, কিন্তু পালিয়ে যায় না।

মঙ্গলবার (১৪ মে) জাতীয় প্রেস ক্লাবে ঢাকা-৭ আসনের সাবেক সংসদ সদস্য ও ছাত্রদলের সাবেক সভাপতি নাসির উদ্দিন আহাম্মেদ পিন্টুর নবম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

গয়েশ্বর বলেন, বিদেশিদের ওপর নির্ভর করে ক্ষমতায় থাকা যাবে। কিন্তু জনগণের মন পাওয়া যাবে না। গণতন্ত্র নিয়ে মানুষের মধ্যে যে আস্থা, তা আস্তাকুঁড়ে নিক্ষেপ করেছে সরকার। শুধু জনগণ নয় আওয়ামী লীগের লোকেরাও ভোট বর্জন করেছেন।

বর্তমান সরকারের হাতে বাংলাদেশ নিরাপদ নয় দাবি করে বিএনপির এই নীতি নির্ধারক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরাপদ হলেও দেশ ও দেশের মানুষ নিরাপদ নয়। আওয়ামী লীগের পরবর্তী অধ্যায় কেমন হবে, তা তাদের ভাবা দরকার। এটা উপলব্ধি করতে পারলে, দলটির রাজনীতি অবশিষ্ট থাকবে।

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, বিদেশি সাহায্য যেদিন বন্ধ হয়ে যাবে তখন আপনাদের নিঃশ্বাস বন্ধ হয়ে যাবে। তখন আওয়ামী লীগ শব্দটা আর মুখে আনা যাবে না। বিদেশিদের নির্ভরতায় যারা দেশ পরিচালনা করে, ক্ষমতায় থাকলেও তারা কিন্তু জনগণের হৃদয়ে তাদের জন্য স্থান হয় না। জনগণ তাদের ঘৃণা করে।

তিনি আরও বলেন, উপজেলা নির্বাচন ৭ জানুয়ারি নির্বাচনকেও হার মানিয়েছে। মানুষ যে ভোট দেবে এবং ভোট দিতে পারবে কি না এই আত্মবিশ্বাসটা মানুষের মধ্যে নাই।

মুক্তিযুদ্ধে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের পরিবারের ভূমিকা কি ছিল-এমন প্রশ্ন তুলেন গয়েশ্বর চন্দ্র রায়।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন