দিল্লি থেকে খালি হাতে ফিরলে জনগণ মেনে নেবে না: ফারুক

  21-06-2024 09:03PM

পিএনএস ডেস্ক:প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক বলেছেন, দিল্লি থেকে খালি হাতে ফিরে এলে জনগণ তা মেনে নেবে না। আপনারা দেশের ভেতর দিয়ে রেললাইন নিয়ে যাবেন, তা দেশের মানুষ কোনো দিন মেনে নেবে না।

শুক্রবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশের ওপর দিয়ে ভারতের রেললাইন নেওয়ার প্রস্তাবের প্রতিবাদে আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। প্রতিবাদ সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক পরিষদ।

ফারুক বলেন, সরকার কিছুসংখ্যক আমলা ও পুলিশকে দিয়ে অন্যায়ভাবে বিরোধী দল দমনে নিয়োজিত। এর প্রমাণ বেনজীর আহমেদ। দুর্নীতিবাজ আমলা ও পুলিশের তালিকা জনগণের সামনে তুলে ধরার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, যারা এক-এগারো সৃষ্টি করেছিলেন তারা টিকে থাকতে পারবেন না। জনগণ আমাদের সঙ্গে আছে। এর প্রমাণ ৭ জানুয়ারি। ওই ডামি নির্বাচনে কেউ ভোট দিতে যায়নি। খালেদা জিয়াকে জেলে রাখতে পারলেও দেশের জনগণকে দমিয়ে রাখা যাবে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে বিএনপির এই নেতা আরও বলেন, দিল্লি থেকে খালি হাতে ফিরে এলে জনগণ তা মেনে নেবে না। আপনারা দেশের ভেতর দিয়ে রেললাইন নিয়ে যাবেন, তা দেশের মানুষ কোনো দিন মেনে নেবে না। দেশের মানুষ জানে স্বৈরাচারের বিরুদ্ধে কিভাবে আন্দোলন করতে হয়। যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি, এখন আবার দিল্লির আগ্রাসন মেনে নিতে পারব না।

তিনি অভিযোগ করে বলেন, শেখ হাসিনা দেশের গণতন্ত্রকে নষ্ট করেছেন। তিনি দেশের অর্থনীতির মেরুদণ্ডকে ভেঙে দিয়েছেন। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ করতে ব্যর্থ হয়েছেন। দেশের মানুষ দুবেলা ভাত খেয়ে বেঁচে থাকার অধিকার হারিয়েছেন।

তিনি বলেন, ব্যক্তি বিশেষকে খুশি করার জন্য কিশোরগঞ্জের ইটনা মিঠামইন অষ্টগ্রাম নিকলীতে তৈরি করা বাঁধ সিলেটের মানুষের জন্য ফাঁদ হয়ে দাঁড়িয়েছে। শুধু সিলেট নয়, নেত্রকোনাসহ হাওড় অঞ্চলের জন্য এ বাঁধ মরণফাঁদ হয়ে দাঁড়িয়েছে।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন