আন্দোলনকারী শিক্ষার্থীদের ক্লাসে ফিরতে আ. লীগের আহ্বান

  10-07-2024 07:10PM

পিএনএস ডেস্ক: মানুষের দুর্ভোগ সৃষ্টি হতে পারে এ ধরনের কর্মসূচি পরিহার করে আদালতের নির্দেশনা অনুযায়ী যার যার শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার (১০ জুলাই) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আন্দোলনতর শিক্ষার্থীদের ব্যাপারে দেশের সর্বোচ্চ আদালত চূড়ান্ত শুনানির মাধ্যমে এই বিষয় নিষ্পত্তি করবে। আমরা ততদিন আন্দোলনকারী শিক্ষার্থীদের ধৈর্য ধারণ ধরতে বলবো।

তিনি বলেন, আদালত শিক্ষার্থীদের স্ব স্ব শিক্ষাপ্রতিষ্ঠানের ক্লাসে ফিরে যাওয়ার নির্দেশনা প্রদান করেছেন এবং শিক্ষকদেরকে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার কথা বলেছে। এ ছাড়া শিক্ষার্থীদের অসন্তোষের বিষয়গুলো চূড়ান্ত শুনানি আমলে নিয়ে বাস্তব সম্মত চূড়ান্ত রায় প্রদান করবে। আগামী আগস্ট মাসের প্রথম সপ্তাহে আপিল বিভাগের চূড়ান্ত শুনানির মাধ্যমে বিষয়টি নিষ্পত্তি হবে।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের ব্যাপারে আমাদের যোগাযোগ আছে। আনুষ্ঠানিক বৈঠক হয়নি, তবে পরিস্থিতি পর্যবেক্ষণ করছি, অচিরেই এই সমস্যা সমাধান হবে।

প্রধানমন্ত্রীর চীন সফর নিয়ে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর চীন সফরের সকল কার্যক্রম শেষ হওয়ায় রাত্রি যাপন না করে স্থানীয় সময় সাড়ে ৮টায় বাংলাদেশের উদ্দেশ্যে রওনা হবেন।

প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ পুতুল এই মুহূর্তে ঢাকায় অবস্থান করছেন, তিনি কিছুটা অসুস্থ এবং যেহেতু কোনো প্রোগ্রাম নেই তাই রাতেই প্রধানমন্ত্রী দেশে ফিরে আসছেন।

তিনি আরও বলেন, যারা বলছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরে আসছেন। তারা মিথ্যা ও ভুল বার্তার দিচ্ছেন। শেখ হাসিনা শুধু বাংলাদেশের নয় বিশ্বের নন্দিত নক্ষত্র।

এ সময় উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, এড আফজাল হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী শাহাবুদ্দিন ফরাজী, সদস্য নির্মল চ্যাটার্জি প্রমুখ।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন