পাকিস্তান জাতীয় দলে মঈন খানের ছেলে

  05-06-2021 05:18PM

পিএনএস ডেস্ক : নব্বইয়ের দশকে পাকিস্তান দলের অনেক সাফল্যের নায়ক ছিলেন উইকেট কিপার ব্যাটসম্যান মঈন খান। সে সময়ের দর্শকদের কাছে ব্যাপক জনপ্রিয়তা ছিল মঈনের। ঝড়ো ব্যাটিং, ক্ষিপ্র রানিংয়ের জন্য বেশি আলোচিত মঈনের ছেলেও পা রাখছেন সর্বোচ্চ পর্যায়ের ক্রিকেটে। প্রথমবারের মতো পাকিস্তানের টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন মঈনের ছেলে আজম খান।

শুক্রবার (০৪ জুন) ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য তিন সংস্করণের দলই ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। টি-টোয়েন্টি দলে বড় চমক আজম খানের দলে আসা। আজমও কিপার- ব্যাটসম্যান। তবে ঘরোয়া ক্রিকেটে তিনি আলোয় এসেছেন মারকাটারি ব্যাটিংয়ের জন্য।

কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে পিএসএল ও সিন্ধের হয়ে ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে দারুণ ব্যাটিংয়ে জাতীয় দলের দুয়ার খুলেছে আজম খানের। মূলত তার বিধ্বংসী ব্যাটিং নজরে এসেছে পাকিস্তানের নির্বাচকদের। টি-টোয়েন্টিতে ২২ বছর বয়সী ডানহাতি এই ব্যাটসম্যানের স্ট্রাইক রেট ১৫৭.৪১।

২৫ জুন ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে ইংল্যান্ডে যাবে পাকিস্তান দল। ৮ জুলাই শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ১৬ জুলাই থেকে খেলবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ইংল্যান্ড থেকেই এরপ ওয়েস্ট ইন্ডিজে পাঁচ টি-টোয়েন্টি ও দুই টেস্ট খেলতে যাবে বাবর আজমের দল। ক্যারিবিয়ানে টি-টোয়েন্টি সিরিজ শুরু ২৭ জুলাই। দুই টেস্ট হবে ১২ ও ২০ আগস্ট থেকে।

পাকিস্তান টি-টোয়েন্টি দল: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আরশাদ ইকবাল, আজম খান, ফাহিম আশরাফ, ফখর জামান, হায়দার আলি, হারিস রউফ, হাসান আলি, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, সরফরাজ আহমেদ, শাহিন শাহ আফ্রিদি, শারজিল খান, উসমান কাদির।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন