সোহানের ঝড়ো ব্যাটে শেখ জামালের দারুণ জয়

  20-06-2021 05:59PM

পিএনএস ডেস্ক : ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগে নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। প্রাইম ব্যাংকের দেওয়া ১৬৪ রানের লক্ষ্য তাড়ায় ১১ বল বাকি থাকতেই সাত উইকেটের জয় তুলে নেয় শেখ জামাল। দলের জয়ে সবচেয়ে বড় অবদান রাখেন অধিনায়ক নুরুল হাসান সোহান। তার ঝড়ো ব্যাটে দারুণ জয় পায় শেখ জামাল।

আজ রোববার মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তে যায়। দ্বিতীয় ম্যাচে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন শেখ জামাল অধিনায়ক নুরুল হাসান।

টসে হেরে ব্যাট করতে এসে দারুণ সম্ভাবনা জাগিয়েও টিকতে পারেননি রনি তালুকদার (১১)। মাত্র ১৭ রানের মাথায় এই ব্যাটসম্যানকে ফেরান ইলিয়াস সানি। তিনে এসে রুবেল মিয়াকে নিয়ে ৩৪ রানের জুটি গড়েন অধিনায়ক এনামুল হক বিজয়। ৫১ রানের মাথায় ২১ রান করা রুবেল মিয়াকেও ফেরান সানি।

তৃতীয় উইকেটের জুটিতে বিজয়ের সঙ্গে দলের হাল ধরেন মোহাম্মদ মিঠুন। দু’জনের ৪০ রানের জুটি ভাঙেন জিয়াউর রহমান। ২৮ বলে ২৭ রান করে জিয়াউর রহমানে কট অ্যান্ড বোল্ড হয়ে সাজঘরে ফেরেন বিজয়। এক প্রান্তে দুর্দান্ত ব্যাট করা মিঠুনকে সঙ্গ দিতে এসে দারুণ ব্যাট চালান রকিবুল হাসান। এরই মধ্যে ৩৬ বলে ব্যক্তিগত অর্ধশতক তুলে নেন মিঠুন।

ঝড়ো ব্যাটে মিঠুনের সঙ্গে ৪০ বলে ৭৩ রানের জুটি গড়েন রকিবুল। নির্ধারিত ওভারে তিন উইকেট হারিয়ে ১৬৪ রান তোলে শেখ জামাল। ৪২ বলে ৬৭ রানে অপরাজিত ছিলেন মিঠুন। তার সঙ্গে থাকা রকিবুল ১৯ বলে ৩৪ রান করেন।

জবাবে ব্যাট করতে এসে দ্বিতীয় ওভারের প্রথম বলেই উইকেট হারায় শেখ জামাল। ওপেনার মোহাম্মদ আশরাফুলকে বোল্ড করে সাজঘরে ফেরেন শরিফুল ইসলাম। তিনে আসা ইমরুল কায়েসের সঙ্গে ওপেনার সৈকত আলীর দারুণ জুটিতে শুরুর ধাক্কা কেটে যায়। প্রাইম ব্যাংকের বেশ কয়েকটি ক্যাচ মিসের সুযোগ কাজে লাগিয়েছেন তারা। ঝড়ো ব্যাটে ২৮ বলে ব্যক্তিগত অর্ধশতক তোলেন সৈকত।

দু’জনের গড়া ১০০ রানে জুটি ভাঙেন রুবেল হোসেন। ৩৬ বলে ছয় চার ও তিন ছয়ে ৬০ করে সাজঘরে ফেরেন এই ওপেনার। খানিক পরই ৪৪ রান করে ফেরেন ইমরুল কায়েস। শেষের দিকে নুরুল হাসান সোহানের ১৭ বলে ৪৪ রানের ঝড়ো ইনিংসে ভর করে সাত উইকেটের জয় পায় শেখ জামাল।

পিএনএস-জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন