চিলিকে হারিয়ে শেষ আটে প্যারাগুয়ে

  25-06-2021 08:56AM

পিএনএস ডেস্ক : কোপা আমেরিকায় আজ ব্রাসিলিয়ায় 'এ' গ্রুপ থেকে প্যারাগুয়ের মুখোমুখি হয় চিলি। দুই অর্ধে দুটি গোল করে চিলির বিপক্ষে ২-০ গোলের জয় তুলে নেয় প্যারাগুয়ে। এই জয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হলো তাদের।

আর্তুরো ভিদাল-এদুয়ার্দো ভার্হাসদের চিলির তুলনায় প্যারাগুয়ে দুর্বল প্রতিপক্ষ হলেও দুই অর্ধেই ভালো খেলেছে। ম্যাচের শুরু থেকেই গতি ও পাসের মিশেলে চিলি রক্ষণকে ব্যতিব্যস্ত রেখেছিলেন মিগুয়েল আলমিরন ও কার্লোস গঞ্জালেসরা। এই ধারাবাহিকতায় ৩৩ মিনিটে গোল আদায় করে নেয় প্যারাগুয়ে।

আলমিরনের কর্নার থেকে চিলি রক্ষণকে ফাঁকি দিয়ে হেডে গোলটি করেন প্যারাগুয়ে ফরোয়ার্ড ব্রায়ান সামুদিও। বিরতির পর ৫৮ মিনিটে পেনাল্টি থেকে প্যারাগুয়ের জয়ের ব্যবধান দ্বিগুণ করেন আলমিরন। ম্যাচের ৭১ মিনিটে খেলা থামিয়ে পেনাল্টির আবেদন করেও রেফারির সিদ্ধান্ত নিজেদের পক্ষে আনতে পারেনি চিলি।

প্যারাগুয়ে স্ট্রাইকার গঞ্জালেসের হাতে বল লাগার আবেদন করে খেলা থামান চিলি তারকা ভিদাল। ভিডিও অ্যাসিসট্যান্ট রেফারি (ভিএআর) প্রযুক্তির সাহায্য নিয়ে চিলির আবেদন নাকচ করেন মাঠের রেফারি। প্যারাগুয়ের জয়ে মূল ভূমিকা রাখেন নিউক্যাসল ইউনাইটেডের অ্যাটাকিং মিডফিল্ডার আলমিরন।

মাঝমাঠে দারুণ খেলে কয়েকটি সুযোগ সৃষ্টি করেন ২৭ বছর বয়সী আলমিরন। নিজে একটি গোল করার পাশাপাশি সতীর্থকে দিয়েও গোল করান তিনি। ৩ ম্যাচে ২ জয়ে ৬ পয়েন্ট নিয়ে 'এ' গ্রুপের দুইয়ে উঠে এল প্যারাগুয়ে।

হাতে এক ম্যাচ রেখেই শেষ আট নিশ্চিত করল তারা। ৪ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে তিনে চিলি। এ গ্রুপের প্রথম চার দল আর্জেন্টিনা, প্যারাগুয়ে, চিলি ও উরুগুয়ে শেষ আটের টিকিট পেলেও বাদ পড়ল বলিভিয়া।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন