কিউইদের ওপর হামলার হুমকিদাতা ভারতীয়!

  22-09-2021 08:57PM

পিএনএস ডেস্ক : সম্প্রতি নিরাপত্তা শঙ্কায় পাকিস্তান সফর বাতিল করেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। তবে পাকিস্তানের তথ্যমন্ত্রীর দাবি, নিউজিল্যান্ড দলের ওপর হামলার হুমকি দেওয়া হয়েছিলো ই-মেইলের মাধ্যমে, যা এসেছিলো ভারত থেকে।

এমনটাই জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) মাঠে টস গড়াবার আগেই নিরাপত্তা শঙ্কায় পাকিস্তান সফর বাতিল করে নিউজিল্যান্ড। বুধবার দলটি দেশে ফিরে গেছে। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড জানিয়েছে, নির্দিষ্ট হুমকির কারণেই তারা সফর বাতিল করতে বাধ্য হয়েছে। কিন্তু তাদের পক্ষ থেকে এ সম্পর্কে বিস্তারিত কিছুই জানানো হয়নি।

এদিকে নিউজিল্যান্ড ক্রিকেট বিষয়টি খোলাসা না করলেও পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরীর দাবি, কিউইদের ওপর হামলার হুমকি দিয়ে পাঠানো ই-মেইল এসেছিলো ভারত থেকে।

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে সাংবাদিকদের তিনি বলেন, (হামলার হুমকি সম্বলিত) ই-মেইলটি ভারত থেকে পাঠানো হয়েছিলো ভিপিএন (ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক) এর মাধ্যমে, যার লোকেশন দেখাচ্ছে সিঙ্গাপুর।

পাকিস্তানি মন্ত্রীর দাবির ব্যাপারে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া দেখায়নি। পারমানবিক শক্তিধর প্রতিবেশী দেশ দুটি দীর্ঘদিন থেকে সহিংসতার জন্য একে অপরকে দোষারূপ করে আসছে।

এছাড়া ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজ দলের পাকিস্তান সফরে আসার কথা ছিলো। ক্যারিবীয়দেরও নাকি হুমকি দেওয়া হয়েছে। তবে ফাওয়াদ চৌধুরী এধরনের হুমকির কথা অস্বীকার করেছেন। তবে পরিস্থিতি মোটেও পাকিস্তানের পক্ষে নেই।

দীর্ঘ ১৬ বছর পর পাকিস্তানে যাওয়ার কথা ছিলো ইংল্যান্ডের। আগামী মাসের ১৩ ও ১৪ তারিখ টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হতো ছেলে ও মেয়েদের সিরিজ। কিন্তু নিউজিল্যান্ড ক্রিকেট দলের সিরিজ বাতিলের প্রভাবে শেষ পর্যন্ত সফর বাতিল করে ইংল্যান্ডও।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন