ডি ককের ফিফটিতে চ্যালেঞ্জিং সংগ্রহ মুম্বাইয়ের

  23-09-2021 10:09PM

পিএনএস ডেস্ক : বাংলাদেশি সমর্থকদের জন্য অপেক্ষার প্রহর আরও একটু বড় হলো। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৪তম আসরের দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচের পর আজ (বৃহস্পতিবার) নিজেদের দ্বিতীয় ম্যাচেও সাকিব আল হাসানকে একাদশে রাখেনি কলকাতা নাইট রাইডার্স। উইনিং কম্বিনেশন না ভেঙে আগের ম্যাচের একাদশ মাঠে নামিয়েছে তারা। তবে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে কলকাতার বোলাররা দাপট দেখালেও এদিন মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে খুব বেশি সুবিধা করতে পারেননি।

বাকিরা রান খরচায় কৃপণতা দেখালেও আন্দ্রে রাসেল, প্রসিধ কৃষ্ণদের উপর ব্যাট হাতে তাণ্ডব চালান মুম্বাইয়ের ব্যাটসম্যানরা। যেখানে নেতৃত্ব দেন ওপেনার কুইন্টিন ডি কক। ৩৭ বলে ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করা এ বাঁহাতি ব্যাটসম্যান খেলেন ৪২ বলে ৫৫ রানের ইনিংস। রোহিত শর্মার ৩৩ ও কাইরন পোলার্ডের ব্যাট থেকে আসে ১৫ বলে ২১ রান। এতে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ১৫৫ রানের পুঁজি পেয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। এ ম্যাচে জয় পেতে কলকাতার প্রয়োজন ১৫৬ রান।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস ভাগ্য কথা বলে কলকাতার হয়ে। তবে প্রতিপক্ষকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান অধিনায়ক ইয়ন মরগান। ব্যাট করতে নেমে উদ্বোধনি জুটিতে ভালো শুরু পায় মুম্বাই। রোহিত শর্মা ও ডি ককের পার্টনারশিপ থেকে আসে ৭৮ রান। অধিনায়ক শর্মা ৩৩ রান করে আউট হলে ভাঙে এই জুটি। তিনে নেমে সুবিধা করতে পারেননি সুরিয়াকুমার যাদব, ৫ রান করে সাজঘরের পথ ধরেন এই ডানহাতি ব্যাটসম্যান।

তবে একপ্রান্ত ধরে রেখে খেলে রানের গতি বাড়িয়ে নেওয়ার কাজটি ঠিকঠাকভাবে করে যান ডি কক। ইনিংসের ১৪তম ওভারে নিজের খেলা ৩৭ নম্বর বলে অর্দশতক তুলে নেন তিনি। পরে অবশ্য ফিরে যান ৫৫ রান করে। ৪২ বলের ইনিংসটি সাজান ৪টি চার ও ৩টি ছয়ের মারে। ইশান কিষাণও ইনিংস বড় করতে পারেনি কলকাতার বিপক্ষে, ১৩ রান করে সাজঘরের পথ ধরেন তিনি। এরপর পোলার্ডের ২১ রান ছাড়া বাকি ব্যাটসম্যানরা সুবিধা করতে পারেননি। এতে মুম্বাইয়ের ইনিংস থামে ১৫৫ রানে।

পিএনএস / জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন