বিসিবি নির্বাচনে ভোট হবে একাধিক পদে

  25-09-2021 08:25PM

পিএনএস : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালনা পর্ষদের ভোট হবে আগামী ৬ অক্টোবর। এজন্য গত শুক্রবার ও আজ (শনিবার) ছিল মনোনয়নপত্র বিক্রয় ও সংগ্রহের দিন। বিসিবির পরিচালক হতে প্রথম দিনে মনোনয়ন কিনেছেন ৮ জন। আজ শেষদিকে মনোনয়নপত্র বিক্রি হয়েছে ২৪টি। ২৩টি পরিচালক পদের জন্য লড়বেন সর্বোমোট ৩২ জন। যেখানে কয়েকটি বিভাগে কোন প্রতিদ্বন্দ্বীতা না হলেও বেশিরভাগ বিভাগেই হবে ভোটের লড়াই।

ক্যাটাগরি-২ থেকে পরিচালক নির্বাচিত হবেন সর্বমোট ১২ জন। এই ক্যাটাগরি থেকে বোর্ড পরিচালক হতে লড়বেন ১৭ জন। নির্বাচনের সবচেয়ে আকর্ষণ এই ক্যাটাগরিকে ঘিরে। বাকিদের সঙ্গে এই ক্যাটাগরি থেকেই লড়বেন বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন (আবাহনী লিমিটেড)। বাকিরা হলেন; গাজী গোলার মুর্তজা (গাজী গ্রুপ ক্রিকেটার্স), নজিব আহমেদ (শেখ জামাল ধানমন্ডি ক্লাব), মাহবুব আনাম (মোহামেডান স্পোটিং ক্লাব), মাসুদুরজ্জাম (মোহামেডানে স্পোর্টিং ক্লাব), ওবেদ রশীদ নিজাম (শাইনপুকুর ক্লাব)।’

সাইফুল ইসলাম ভূঁইয়া (ওল্ডডিওএইচএস স্পোর্টিং ক্লাব), সালাউদ্দিন চৌধুরী (কাকরাইল বয়েজ), ইসমাইল হায়দার মল্লিক (শেখ জামাল ক্রিকেটার্স), এনায়ের হোসেন (আজাদ স্পোর্টিং), মঞ্জুর হোসেন (ঢাকা এসেটস) আব্দুর রহমান (মিরপুর বয়েজ), শওকত আজিজ রাসেল (আম্বার স্পোর্টিং ক্লাব), রফিকুল ইসলাম (গাজী টায়ার্স ক্রিকেট অ্যাকাডেমি) এবং মনজুর আলম (আসিফ শিফা ক্রিকেট অ্যাকাডেমি)।

ক্যাটাগরি-৩ এ ভোটার সংখ্যা ৪৩ জন। যেখানে সাবেক অধিনায়ক, সাবেক ক্রিকেটার, বিভিন্ন সংস্থার ভোটাররা ভোট দিয়ে একজন পরিচালক নির্বাচিত করবেন। এই ক্যাটাগরিতে প্রতিদ্বন্দ্বীতা হবে দুই প্রার্থীর মধ্যে। বর্তমান পরিচালক খালেদ মাহমুদ সুজনের বিপক্ষে লড়বেন বিকেএসপির ক্রিকেট পরামর্শক নাজমুল আবেদীন ফাহিম।

ক্যাটাগরি-১ এ ঢাকা বিভাগেও হবে ভোটাভুটি। ২টি পরিচালক পদের বিপরীতে লড়বেন ৪ জন। তারা হলেন; তানভীর আহমেদ টিটু, নাঈমুর রহমান দুর্জয়, সৈয়দ আশফাকুল ইসলাম টিটু ও খালিদ হোসেন।

এই ক্যাটাগরিতে সিলেট বিভাগে কোনও নির্বাচন হবে না। বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হচ্ছেন শফিউল আলম চৌধুরী নাদেল। একই অবস্থা চট্টগ্রাম বিভাগেও। এই বিভাগ থেকে আকরাম খান নির্বাচিত হচ্ছেন, সঙ্গে পরিচালকের চেয়ারে বসছেন আ জ ম নাসির। খুলনা বিভাগ থেকে পরিচালক হচ্ছেন শেখ সোহেল। যশোর জেলা থেকে এই বিভাগের প্রতিনিধি হচ্ছেন কাজী ইনাম আহমেদ।

ভোট হচ্ছে না বরিশাল বিভাগেও। আলমগীর খান আবারও পরিচালক নির্বাচিত হচ্ছেন। রংপুর বিভাগ থেকে আসছেন আনোয়ারুল ইসলাম। তবে ভোটাভুটি হবে রাজশাহী বিভাগে। খালেদ মাসুদ পাইলটের বিপক্ষে লড়বেন সাইফুল আলম স্বপন।

তবে এসব হিসাব-নিকেশ বদলে যাওয়ার সুযোগ আছে সামনে। কেউ যদি নিজের মনোনয়নপত্র প্রত্যাহার করেন তবে পাল্টে যেতে পারে দৃশ্যপট।

পিএনএস /জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন