পাঞ্জাবকে হারিয়ে প্লে-অফের আশা বাঁচিয়ে রাখল মুম্বাই

  29-09-2021 12:47AM

পিএনএস ডেস্ক: লক্ষ্যটা খুব বড় ছিল না। তবুও শুরুতে উইকেট হারিয়ে বেশ বিপাকে পড়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স। পরে অবশ্য ঠিকই পাঞ্জাব কিংসকে ৬ উইকেটে হারিয়েছে তারা। এই ম্যাচটা হারলে জটিল হয়ে যেত মুম্বাইয়ের প্লে অফের আশা। আপাতত তেমন কিছু হয়নি। পরের পর্বে যাওয়ার আশা ভালোভাবেই টিকিয়ে রেখেছে রোহিত শর্মার দল।

মঙ্গলবার আবুধাবিতে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় মুম্বাই। শুরুতে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৩৬ রান যোগ করেন পাঞ্জাবের দুই ওপেনার লোকেশ রাহুল ও মানদ্বীপ সিং। ২ চারে ১৪ বলে ১৫ রান করে মানদ্বীপ আউট হলে এই জুটি ভাঙে।

২ চারে ২২ বলে ২১ রান করে বুমরাহর হাতে ক্যাচ দিয়ে কাইরন পোলার্ডের বলে আউট হন রাহুল। পরে ৬ চারে এইডেন মার্করামের ২৯ বলে ৪২ ও ২৬ বলে ২৮ রান করা দ্বীপক হুদার ইনিংসের উপর ভর করে ১৩৫ রানের সংগ্রহ পায় পাঞ্জাব। মুম্বাইয়ের পক্ষে ৪ ওভারে ২৪ রান দিয়ে দুই উইকেট নেন বুমরাহ। ১ ওভারে ৮ রান দিয়ে দুই উইকেট পান পোলার্ডও।

পাঞ্জাবকে জবাব দিতে নেমে শুরুতেই রোহিতের উইকেট হারিয়ে চাপে পড়ে মুম্বাই। ১০ বলে ৮ রান করে আউট হন তিনি। রবি বিষ্ণয় ঠিক তার পরের বলেই তুলে নেন সুরইয়া কুমার ইয়াদবের উইকেটও। জাগান হ্যাটট্রিক সম্ভাবনা। শেষ পর্যন্ত অবশ্য পাননি সেটি।

২৯ বলে ২৭ রান করে সাজঘরে ফেরেন কুইন্টন ডি ককও। ৩ চার ও ২ ছক্কায় ৩৭ বলে ৩৫ রান করে জয়ের আশা বাঁচিয়ে রাখেন সৌরভ তেওয়ারি। বাকি কাজটা সারেন কাইরন পোলার্ড ও হার্দিক পান্ডিয়া। ৪ চার ও ২ ছক্কায় ৩০ বলে ৪০ রান করে হার্দিক ও ১ ছক্কা ও চারে ৭ বলে ১৫ রান করে অপরাজিত থাকেন পোলার্ড। ৬ বল আগেই ৬ উইকেটের জয় পায় মুম্বাই।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন