বরিশালের খুদে ক্রিকেটারের প্রতিভায় বিস্মিত শচীন (ভিডিও)

  14-10-2021 10:25PM

পিএনএস ডেস্ক : এক খুদে ক্রিকেটারের বোলিং দেখে যারপরনাই মুগ্ধ লিটল মাস্টার শচীন টেন্ডুলকার। রীতিমতো বিস্মিত তিনি।


সেই বালকের প্রতিভা বিশ্বকে না দেখিয়ে থাকতে পারলেন না ভারতের এই ব্যাটিং লিজেন্ড। বালকের বল করার ভিডিও শচীন নিজের ফেসবুক পেজে আপলোড করেছেন।

শিরোনামে লিখেছেন, ‘ওয়াও! এই ভিডিওটি আমি আমার এক বন্ধুর কাছ থেকে পেয়েছি। দারুণ প্রতিভা! ক্রিকেটের প্রতি এই খুদে বালকের গভীর আবেগ ও ভালোবাসা একেবারে স্পষ্ট।’

ভিডিওতে দেখা গেছে, ওই শিশুটি এই বয়সেই ঘূর্ণিবলে দুর্দান্ত পারদর্শী। অফব্রেক, লেগব্রেক, গুগলি সবই তার জানা। আর তার স্পিনে নাজেহাল ব্যাটাররা। তার বল উইকেটের সামনে পড়ে এমন সব বাঁক নিচ্ছে যে কেউই তার বল খেলতে পারছে না। কেউ কেউ বোল্ড হয়ে যাচ্ছেন।

একজন শিশুর বলে এমন স্পিন ধরে কল্পনাও করতে পারেননি শচীন।

জানা গেছে, এই বিস্ময় বালক ভারতের কেউ নয়, বাংলাদেশের বরিশালের মহাবাজ এলাকার বাসিন্দা সে। দুরন্ত প্রতিভার এই শিশুর নাম আছাদুজ্জামান সাদিদ। এমন প্রতিভার জন্য ইতোমধ্যে তাকে খুদে ‘রশিদ খান’ বলে সবাই।

সোশ্যাল মিডিয়ায় এর আগেও সাদিদের এই প্রতিভা ভাইরাল হয়েছে।

তিন বছর বয়সেই ক্রিকেটে হাতেখড়ি সাদিদের। বর্তমানে তার বয়স ৬ পেরিয়েছে মাত্র। ক্রিকেটভক্ত সাদিদ অনুসরণ করেন অসি কিংবদন্তি শেন ওয়ার্ন ও আফগান লেগি রশিদ খানকে।

সে জানায়, ‘রশিদ খান এবং শেন ওয়ার্নের খেলা ভালো লাগে আমার। তাদের মতো বল করার চেষ্টা করি।

সাদিদ মূলত অলরাউন্ডার। দুর্দান্ত স্পিন বলিং করে তাক লাগানো সাদিদ ব্যাটিংয়েও সিদ্ধহস্ত তা অজানা অনেকের।’

এখানে তার একমাত্র আদর্শ বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সে জানায়, ‘সাকিবের খেলা আমার ভালো লাগে। সাকিব অলরাউন্ডার। তার মতো আমিও খেলতে চাই।

এতোদিন সাদিদের প্রতিভার কথা জেনেছে বাংলাদেশের নেটিজেনরা। বৃহস্পতিবার সাদিদের সেই ভিডিও লিজেন্ড শচীন টেন্ডুলকার আপলোড করায় তা ইতোমধ্যে বিশ্বময় ছড়িয়ে পড়েছে। আপলোডের পর এক ঘণ্টাতেই রিয়েক্ট জমা পড়েছে ৬৬ হাজার। প্রায় ৭ হাজার শেয়ার হয়ে গেছে। আর মন্তব্য ৪ হাজারের কাছাকাছি।

মন্তব্যের ঘরে ভারতীয়-পাকিস্তানিসহ বিশ্বের বিভিন্ন দেশের ক্রিকেটপ্রেমীরা জানতে চাচ্ছেন, বিস্ময় বালকের পরিচয়। সেখানে বাংলাদেশি নেটিজেনরা সাদিদকে নিয়ে গর্ব করে মন্তব্য লিখছেন। ভিডিওটি আপলোডের জন্য শচীনকে ধন্যবাদ জানাচ্ছেন তারা।

অনেকে তাকে ভবিষ্যতের শেন ওয়ার্ন, ভবিষ্যতের রশিদ খান বলছেন। কেউ কেউ বলছেন, ছেলেটি নিউজিল্যান্ডর ক্রিস হ্যারিসের কথা মনে করিয়ে দিল। অনেকে আবার শচীনের কাছে আবদার করছেন, সাদিদকে নিয়ে কোচিং করাতে। যেন এই প্রতিভা ঝরে না পড়ে।

সাদিদকে ঠিকভাবে গড়ে তুলতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দৃষ্টি আকর্ষণ করে মন্তব্য লিখেছেন অনেকে।

শচীনের ফেসবুকে আপলোড হওয়া বরিশালের খুদে ‘রশিদ খান’ সাদিকের ভিডিওটি দেখুন -


পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন