আয়ারল্যান্ডকে ১৭২ রানের লক্ষ্য দিল শ্রীলঙ্কা

  20-10-2021 10:29PM

পিএনএস ডেস্ক : আট রান তুলতেই নেই তিন উইকেট। নিজেদের ভুলেই তখন শ্রীলঙ্কা রীতিমতো কাঁপছে। সে ধাক্কা অবশ্য সামলে উঠে আয়ারল্যান্ডকে ১৭২ রানের বড় এক চ্যালেঞ্জই ছুঁড়ে দিয়েছে লঙ্কানরা।

ইনিংসের দ্বিতীয় বলেই বাজে শট খেলে পল স্টার্লিংকে উইকেট বিলিয়ে দিয়েছিলেন কুশল পেরেরা। এর পরের ওভারে এলেন লিটল, আগের বলে চার হজম করলেও তৃতীয় বলেই আরও একটা বাজে শট, দীনেশ চন্ডিমাল উইকেট বিলিয়ে দিয়ে আসেন জশ লিটলকে। এরপর আভিষ্কা ফার্নান্দো শিকার হন লিটলের দারুণ এক বলের। অফ স্টাম্পে পড়ে বলটা লঙ্কান ব্যাটারের রক্ষণ ভেঙে আঘাত হানে স্টাম্পে। আট রানে তিন উইকেট নেই হয়ে যায় শ্রীলঙ্কার।

এরপর থেকে ডেথ ওভারের আগ পর্যন্ত গল্পটা শ্রীলঙ্কার। ওপেন করতে নামা শ্রীলঙ্কান ব্যাটার পাথুম নিশাঙ্কা আর মিডল অর্ডার ব্যাটার ভানিন্দু হাসরাঙ্গা মিলে দারুণ প্রতি আক্রমণ করেছেন আইরিশদের। তবে দুজন মিলে মেরেছেন কেবল দুটো ছক্কা, ঝুঁকি না নিয়ে খেলেও যে দ্রুত রান তোলা সম্ভব, তারই যেন প্রমাণ দিয়ে যায় এ পরিসংখ্যান। তবে দুজনের চার ছিল ১৬টি, তাতে পরের ৮২ বলে যোগ করেছেন ১২৩ রান, তাতে শ্রীলঙ্কাও বড় স্কোরের ভিত পেয়ে যায় শুরুর ধাক্কা ভুলে।

দলীয় ১৩১ রানে ভানিন্দুর বিদায়ের পর অবশ্য এক দাসুন শানাকা বাদে আর কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছুতে পারেননি। ১১ বলে তার ২১ রানের ক্যামিওই ১৭১ রানের লড়াকু পুঁজি এনে দেওয়ার জন্য যথেষ্ট ছিল লঙ্কানদের।

এর ফলে অবশ্য একটা রেকর্ডও গড়ে ফেলেছে লঙ্কানরা। এর আগে টি-টোয়েন্টিতে নয় রানের কমে তিন উইকেট হারিয়ে ১৫০ রান পেরোতে পারেনি আর কোনো দলই, শ্রীলঙ্কা করে দেখিয়েছে সে কাজটাই।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন