দুপুরে খেলা বাংলাদেশের জন্য ভালো: হাবিবুল বাশার

  23-10-2021 02:09PM


পিএনএস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে নিজেদের শেষ ম্যাচে পাপুয়া নিউগিনিকে ৮৪ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সুপার টুয়েলভ নিশ্চিত করেছে বাংলাদেশ। প্রথম পর্বে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের কাছে হেরে যাওয়ায় ‘বি’ গ্রুপের রানারআপ হিসেবে সুপার টুয়েলভে উঠেছে রিয়াদবাহিনী। ফলে সুপার টুয়েলভের গ্রুপ ‘ওয়ানে’ জায়গা হয়েছে বাংলাদেশের। সেই গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ হলো অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও এ গ্রুপের চ্যাম্পিয়ন দল শ্রীলঙ্কা।

টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন দল বাংলাদেশের গ্রুপে বেশি। বাংলাদেশ শারজা ও আবুধাবিতে দুটি করে ম্যাচ খেলবে। একটি ম্যাচ দুবাইয়ে। আগামীকাল প্রথম রাউন্ডের গ্রুপ-এ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচ বাংলাদেশের। ২৭ অক্টোবর আবুধাবিতে ইংল্যান্ড প্রতিপক্ষ। ২৯ অক্টোবর শারজায় বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আবুধাবিতে ম্যাচ ২ নভেম্বর। ৪ নভেম্বর অস্ট্রেলিয়া, যাদের বিপক্ষে সম্প্রতি টি ২০ সিরিজ জিতেছে বাংলাদেশ।

সুপার টুয়েলভে বাংলাদেশের পাঁচটি ম্যাচই শুরু হবে স্থানীয় সময় দুপুর ২টায়। ফলে শিশিরের প্রভাব নিয়ে ভাবতে হবে না মাহমুদুল্লাহদের। গ্রুপ নিয়ে চিন্তা করছেন না দলের সঙ্গে থাকা নির্বাচক হাবিবুল বাশার। রাতের ম্যাচ এড়াতে পারায় খুশি তিনি।

হাবিবুল বাশার বলেন, ‘চূড়ান্ত পর্বে যে গ্রুপেই পড়তাম, কঠিনই হতো। কোনো গ্রুপই সহজ নয়। সব দলই কঠিন, সবাই ভালো দল। এখানে আসলে ওরকম পছন্দ করার কিছু নেই। জিততে হলে ভালো ক্রিকেট খেলতে হবে, সেরা ক্রিকেট খেলতে হবে, যে গ্রুপেই আমরা থাকি না কেন। গ্রুপ আমার কাছে ভালো-খারাপ কিছু মনে হচ্ছে না। ভালো না খেললে কোথাও জিততে পারব না।’

তিনি বলেন, ‘একটা সুবিধা হয়েছে এই গ্রুপে আমাদের ম্যাচ শুরু হবে দুপুরে। রাতে স্পিন কম করে। দুপুরে খেলা আমাদের জন্য ভালো। এতে সুবিধা হতে পারে।’

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন