জয় পেতে ২০২ রান করতে হবে পাকিস্তানকে

  29-11-2021 01:58PM

পিএনএস ডেস্ক: পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে বাংলাদেশ। চতুর্থ দিন ব্যাটারদের ব্যর্থতায় অল্প রানেই অল আউট হয়েছে টাইগাররা।

অল আউট হওয়ার আগে বাংলাদেশের দ্বিতীয় ইনিংসে সংগ্রহ ১৫৭ রান। টাইগারদের লিড ২০১ রানের। ম্যাচ জিততে পাকিস্তানের লক্ষ্য ২০২ রান।

স্কোরবোর্ডে চার উইকেটে ৩৯ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে বাংলাদেশ। দিনের প্রথম ওভারেই সাজঘরে ফেরেন মুশফিকুর রহিম। হাসান আলির বলে লাইন বুঝতে ভুল করেন তিনি। যার খেসারত দিয়ে বোল্ড হন ১৬ রানে।

৪৩ রানে ৫ উইকেট হারানোর পর দলের হাল ধরেন লিটন দাস ও ইয়াসির আলি রাব্বী। দুজনের ব্যাটে লড়াইটা ভালোই করছিল বাংলাদেশ। কিন্তু দলীয় ৯০ ও ব্যক্তিগত ৩৬ রানে মাথায় বল লাগার কারণে আহত হয়ে মাঠের বাইরে চলে যান তিনি। এর আগে করেন ৩৬ রান।

মেহেদী হাসান মিরাজ কিছুটা প্রতিরোধের চেষ্টা করলেও ১১ রানের বেশি করতে পারেননি। এরপর ইয়াসির আলির বদলে কনকাশন সাব হিসেবে মাঠে নামেন নুরুল হাসান সোহান।

একপ্রান্ত আগলে রেখে খেলতে থাকা লিটন শাহিন আফ্রিদির বলে সিঙ্গেল নিয়ে নিজের দশম হাফ সেঞ্চুরি পূরণ করেন। অনন্য এই মাইলফলক স্পর্শে তিনি সময় নেন ৮৩ বল। এরপরই তাসের ঘরের মতো ভেঙে পড়ে বাংলাদেশের ব্যাটিং লাইন আপ।

অযথাই উড়িয়ে মারতে গিয়ে নিজের উইকেট উপহার দিয়ে আসেন ১৫ রান করা সোহান। বাংলাদেশের বাকি ৩ ব্যাটারদের কেউই রানের খাতা খুলতে পারেননি। অষ্টম ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে লিটন খেলেন ৫৯ রানের ইনিংস।

টেল এন্ডারদের ব্যর্থতায় ১৫৭ রানে ৭ উইকেট থেকে এই রানেই অল আউট হয় বাংলাদেশ। এই ইনিংসে শাহিন শাহ আফ্রিদি একাই পাঁচ উইকেট শিকার করেছেন। এছাড়া হাসান আলি দুটি ও সাজিদ খান তিনটি উইকেট শিকার করেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন