দুর্দান্ত লড়াইয়ে রোনালদোর ইতিহাস, ইউনাইটেডের রোমাঞ্চকর জয়

  03-12-2021 02:59PM


পিএনএস ডেস্ক: ব্যালন ডি' অর নিয়ে বিতর্কের মাঝেই নতুন কীর্তি স্থাপন করে ফেললেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পেশাদার ফুটবলে নিজের ৮০০ তম গোলটি করে ফেললেন পর্তুগিজ তারকা। প্রতিযোগিতামূলক ফুটবলে এই রেকর্ডের মালিক একমাত্র সিআরসেভেন।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) রোনালদোর জোড়া গোলে আর্সেনালকে ৩-২ গোলে হারায় ম্যানচেস্টার ইউনাইটেড। ওল্ড ট্র্যাফোর্ডে পেনাল্টি থেকে গোল করে নিজের ৮০১ নম্বর গোলটিও তুলে নেন সিআরসেভেন। গত সপ্তাহে ভিয়ারিয়ালের বিরুদ্ধে একার হাতেই দলকে প্রায় চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় তুলে ফেলেছিলেন। কিন্তু রবিবার চেলসির বিরুদ্ধে ম্যাচে আশ্চর্যজনকভাবে শুরুতে রোনাল্ডোকে রিজার্ভ বেঞ্চে রাখা হয়। স্ট্যামফোর্ড ব্রিজে পরিবর্ত হিসেবে নেমেও গোল পাননি। কিন্তু পর্তুগিজ তারকার গোলের আকাঙ্ক্ষা দমিয়ে রাখা যায়নি।

ম্যান‌ ইউতে রোনালদোর দ্বিতীয় ইনিংস নিয়ে অনেক ফুটবল বোদ্ধাই অসন্তোষ প্রকাশ করেছিলেন। বলা হয়েছিল, তার ওল্ড ট্র্যাফোর্ডে প্রত্যাবর্তন দলের ভারসাম্য নষ্ট করে দিয়েছে। আরও একবার সমালোচকদের যোগ্য জবাব দিলেন আধুনিক ফুটবলের অন্যতম সেরা তারকা। আর্সেনাল ম্যাচে প্রথম একাদশে ফিরে আরও একবার নিজের জাত চেনালেন রোনাল্ডো। বোঝালেন ৩৬ বছরেও বিশ্বের যেকোনও ফুটবলারকে চ্যালেঞ্জ করতে পারেন তিনি।

মোট ১০৯৭ ম্যাচ খেলে ৮০১ গোল। ঈর্ষণীয় রেকর্ড। দুই ইনিংস মিলিয়ে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের জার্সিতে ১৩০ গোল হয়ে গেল রোনাল্ডোর। রিয়াল মাদ্রিদের হয়ে ৪৫০ গোল করেছেন। জুভেন্টাসের হয়ে ১০১। স্পোর্টিং লিসবনের হয়ে পাঁচটি গোল রয়েছে তার। পর্তুগালের জার্সিতে রোনাল্ডো করেছেন ১১৫ গোল।

আর্সেলানের বিরুদ্ধে ম্যাচের ১৩ মিনিটে এমিল স্মিথের গোলে পিছিয়ে পড়ে ম্যান ইউ। বিরতির ঠিক আগে ৪৪ মিনিট ১-১ করেন ব্রুনো ফার্নান্দেজ। দ্বিতীয়ার্ধের শুরুতেই নিজের ৮০০ তম গোলটি করেন রোনালদো। ৫২ মিনিটে ছুঁয়ে ফেলেন মাইলস্টোন। তবে লিড ধরে রাখতে পারেনি রেড ডেভিলসরা। মাত্র ৩ মিনিটের মধ্যেই ২-২ করেন মার্টিন ওডগার্ড। আরও একবার দলের পরিত্রাতার ভূমিকায় পর্তুগিজ তারকা। ম্যাচের ৭০ মিনিটে পেনাল্টি থেকে জয়সূচক গোল রোনালদোর। এই জয়ের ফলে ২১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের সাত নম্বরে উঠে এল ম্যান ইউ।

পিএনএস/আনোয়ার


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন