ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা

  05-12-2021 03:47PM

পিএনএস ডেস্ক: ঢাকা টেস্টের প্রথম দিনেও বৃষ্টির হানায় খেলা থমকে গিয়েছিল। দিনের খেলা পুরো ৩৩ ওভার বাকি রেখেই সমাপ্তি ঘোষণা করতে বাধ্য হন ম্যাচ রেফারি। ঘড়ির কাঁটা মেপে হিসাব করলে আড়াই ঘণ্টা বৃষ্টি এবং আলোর স্বল্পতার কারণে খেলা হয়নি।

যে কারণে দ্বিতীয় দিনে আজ আধাঘণ্টা আগে খেলা শুরু হওয়ার কথা ছিল। আর তা তো হলো-ই না; উল্টো পরিত্যক্ত ঘোষণা হয়েছে। শনিবার হাতে ২ ঘণ্টার মতো সময় বাকি থাকলেও পরিস্থিতি বিবেচনায় বিকেল ৩টার দিকে এই ঘোষণা দেওয়া হয়।

সকালে বৃষ্টি কিছুটা থামলে আজ মাঠে অবশ্য বল গড়িয়েছে, মাত্র ৩৮টি। যেখানে ব্যাট হাতে ২৭ রান তুলতে পারে পাকিস্তান। মাঝে দ্বিতীয় সেশনে একবার খেলা শুরু হলেও সেটি স্থায়ী হয় মোটে ৬ ওভার ২ বল। এবার বৃষ্টি শুরু হলে সেটি আর থামেনি। আগামীকাল আবহাওয়া স্বাভাবিক থাকলে সাড়ে ৯টায় শুরু হবে তৃতীয় দিনের খেলা।

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে বঙ্গোপসাগর উত্তাল। শনিবার সকাল থেকে উপকূলীয় এলাকায় বৃষ্টি হচ্ছে, যা অব্যাহত আছে আজও। এর প্রভাব পড়েছে বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার ঢাকা টেস্টে।

সকাল থেকেই ঝিরিঝিরি বৃষ্টি। প্রথমে চটের কভারে পিচ আচ্ছাদিত করা ছিল। পরে বৃষ্টি বাড়ার সঙ্গেসঙ্গে তা সরিয়ে তেরপলের কভারে পিচ ঢেকে দেওয়া হয়। যা এখনো আছে

টস জিতে ব্যাট করতে নেমে ৬৩ ওভারে ২ উইকেট হারিয়ে ১৮৮ রান করে পাকিস্তান। ৭১ রানে উইকেটে রয়েছেন বাবর আজম এবং ৫২ রানে রয়েছেন আজহার আলি।

পিএনএস/আইএইচ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন