ভারতকে উড়িয়ে অপরাজিত চ্যাম্পিয়ন টাইগার যুবারা

  07-12-2021 05:24PM

পিএনএস ডেস্ক: বিশ্বকাপের আগে প্রস্তুতিটা ভালোভাবেই সেরে নিলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। আগামী বছরের জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজে বসবে যুব বিশ্বকাপের পরবর্তী আসর। এই টুর্নামেন্টে শিরোপা ধরে রাখার মিশনে নামবে টাইগার যুবারা।

তার আগের প্রস্তুতি হিসেবে ভারতে ত্রিদলীয় টুর্নামেন্ট খেলতে গেছে রাকিবুল হাসানের দল। সেখানে মঙ্গলবার ফাইনালে ভারত অনূর্ধ্ব-১৯ বি দলকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের যুবারা। কলকাতার ইডেন গার্ডেনে ফাইনালে জয় পেয়েছে ১৮১ রানের বড় ব্যবধানে।

টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত অনূর্ধ্ব-১৯ বি দল। আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। শূন্য রানেই সাজঘরে ফেরত যান ওপেনার মাহফিজুল ইসলাম। ২৫ বলে ২৮ রান করে সাজঘরে ফেরত যান প্রান্তিক নওরোজ নাবিল।

দলের পক্ষে সর্বোচ্চ রান আসে আইচ মোল্লার ব্যাট থেকে। ৯১ বলে ৯৩ রান করে রান আউট হয়ে সাজঘরে ফেরত যান তিনি। ৫৮ বলে ৫০ রান আসে আশিকুর জামানের ব্যাট থেকে। নির্ধারিত ৫০ ওভার ব্যাট করে ২৩৪ রান করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

জবাব দিতে নেমে বাংলাদেশি বোলারদের বিপক্ষে দাঁড়াতেই পারেনি ভারত অনূর্ধ্ব-১৯ দল। ৩৮ বলে সর্বোচ্চ ২৬ রান করেন উদয় সাহারান। বাংলাদেশের পক্ষে ৬ ওভার ৩ বল করে ১৬ রান দিয়ে ৪ উইকেট নেন স্পিনার নাইমুর রহমান নয়ন।

পিএনএস/আইএইচ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন