হতাশা পেছনে ফেলে জাতীয় দলে ফিরতে চান আশরাফুল

  06-01-2022 04:40PM


পিএনএস ডেস্ক : বিপিএলে দল না পাওয়া নিয়ে আক্ষেপ আছে মোহাম্মদ আশরাফুলের। তবে আবারও মাঠে নামতে চান জাতীয় দলের জার্সি গায়ে। সে জন্য নিয়মিত নেটে ঘাম ঝরাচ্ছেন বাংলাদেশ ক্রিকেটের প্রথম এই ওয়ান্ডার বয়ের। অনুশীলনে প্রতিদিন খেলছেন চারশোর বেশি বল। এনসিএল-বিসিএলে নিংড়ে দিচ্ছেন নিজের সবটা।

ব্যাটে মুগ্ধতা ছড়িয়ে, চোখ রাঙিয়ে জবাব দেয়া শিখিয়ে বাংলাদেশের ক্রিকেটে আশার ফুল ফুটিয়েছিলেন আশরাফুল। ৫ ফুট ৩ ইঞ্চি লম্বার ছোটখাটো অ্যাশ যখন ম্যাকগ্রা, গিলেস্পিদের বল মাঠ ছাড়া করতেন চোখ ফেরানো দায় হয়ে যেতো ক্রিকেট সমর্থকদের। চামিন্দা ভাস-মুরালিধরনকে নাকাল করে ১৭ বছর বয়সেই তিনি হয়েছিলেন টেস্ট ক্রিকেটের সর্বকনিষ্ঠ সেঞ্চুরির মালিক, সেটাও আবার অভিষেক টেস্টেই । সেই রেকর্ড এখনও জ্বলজ্বল করছে তার নামের পাশে।

নানা উপাখ্যানের সেই আশরাফুল স্বপ্ন দেখেছিলেন, স্বপ্ন দেখিয়েছিলেন। মাঝে কেটেছে সুর-লয়-তাল। তবে আবারও স্বপ্ন দেখতে চান তিনি। আশরাফুল জানিয়েছেন, হতাশা পেছনে ফেলে আবার জাতীয় দলে ফিরতে চান তিনি। এই জন্য ক্রিকেট চালিয়ে যাচ্ছেন। এ কারণেই সুযোগ খুঁজছেন তিনি, সুযোগটা কাজে লাগাতে ঘামও ঝরাচ্ছেন। প্রতিদিন অনুশীলনে খেলছেন চারশোর বেশি বল। তবে আক্ষেপ আছে বিপিএলে দল না পাওয়া নিয়ে।

দুই দশক আগে জাতীয় দলে অভিষেক হওয়া আশরাফুলের বয়স এখন ৩৭; এই বয়সে অনেকেই ব্যাট-বল তুলে রাখেন, বিকল্প ভাবেন; সেখানে আশরাফুল ব্যতিক্রম। জাতীয় দলে ফেরার স্বপ্নটা দূরের বাতিঘর হলেও, সেটাই তাকে পথ দেখায়; প্রেরণা যোগায় ব্যাট-বল হাতে নেমে পড়ার।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন