দ্বিতীয়বারের মতো ব্যর্থ আশরাফুল, জ্বলে উঠলেন কায়েস

  11-01-2022 04:48PM

পিএনএস ডেস্ক: চলতি টুর্নামেন্টটিতে দ্বিতীয়বারের মতো ব্যর্থ জাতীয় দলের সাবেক তারকা ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল। এবার তার সঙ্গে যোগ দিলেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালও।

সমর্থকরা সবসময় অভিযোগ করে থাকেন আশরাফুলকে জাতীয় দলে আরেকবার সুযোগ না দিয়ে অবিচার করেছে বোর্ড। এছাড়া আসন্ন বিপিএলে দল না পাওয়া প্রসঙ্গেও ক্ষুব্ধ তার ভক্ত-সমর্থকরা। কিন্তু মাঠের পারফরম্যান্সে একবারেই নিজের সামর্থ্যের প্রমাণ দিতে পারছেন না এই ব্যাটার। স্বাধীনতা কাপের প্রথম ম্যাচে শূন্য রানেই সাজঘরে ফিরেছিলেন।

এবার দ্বিতীয় ম্যাচেও মন্থর ব্যাটিংয়ে বিরক্তি আরও বাড়ালেন যেন। মঙ্গলবার বিসিবি দক্ষিণাঞ্চলের বিপক্ষে ব্যাট করতে নেমে রানের খাতা খুলতেই ৩০ বল খরচ করেন! ৩০ বল খেলে করেন মোটে এক রান। অবাক করা হলেও এমনটাই ঘটেছে সিলেটে। শেষ পর্যন্ত নাসুমের বলে আউট হওয়ার আগে ৫৭ বল খেলে করেছেন ১৫ রান।

এদিকে, স্বাধীনতা কাপের প্রথম ম্যাচে দলে ছিলেন না তামিম ইকবাল। টুর্নামেন্টটিতে তার খেলা নিয়েই অনিশ্চয়তা ছিল। তবে সব জল্পনা-কল্পনা উড়িয়ে মঙ্গলবার (১১ জানুয়ারি) পূর্বাঞ্চলের হয়ে মাঠে নামেন দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকা তামিম ইকবাল।

তবে এদিন হতাশই করেছেন তিনি। ২৭ বলে মাত্র ৯ রান করে আউট হয়েছেন তিনি। কদিন আগে নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগে খেলতে গিয়েও রানখরাড় ভুগেছিলেন। সেই ব্যর্থতার বৃত্ত যেন আরও দীর্ঘ হচ্ছে তার।

তবে আশরাফুল-তামিমদের ব্যর্থতার দিনে ব্যাটে সুর তুলেছেন দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকা ইমরুল কায়েস। একপাশের ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিলে আরেক প্রান্ত আগলে রেখেছেন পূর্বাঞ্চলের এ অধিনায়ক।

অর্ধশতকের মাইলফলক পার করতে পারলেও শেষ পর্যন্ত তার ইনিংস থেমেছে ব্যক্তিগত ৬৯ রানের মাথায়। নাহিদুলের বলে আউট হওয়ার আগে ৬৯ রানের ইনিংসে ছিল পাঁচটি চার ও একটি ছয়।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন