‘ফিফা দ্য বেষ্ট’ পুরষ্কার জিতলেন লেভানডস্কি

  18-01-2022 09:33AM

পিএনএস ডেস্ক: ২০২১ সালের ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন বায়ার্ন মিউনিখের পোলিশ তারকা রবার্ট লেভানডস্কি। এই তালিকায় আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি ও মিশরীয় ফরোয়ার্ড মোহাম্মদ সালাহকে হারিয়ে এই পুরষ্কার জেতেন তিনি। এর আগে গতবছরও এই পুরষ্কার নিজের করে নিয়েছিলেন এই তারকা ফুটবলার।

সুইজারল্যান্ডের জুরিখে স্থানীয় সময় সোমবার রাতে ঘোষণা করা হয় ফিফা বর্ষসেরা ফুটবলারের তালিকা। সেখানেই টানা দ্বিতীয়বারের মতো এই পুরষ্কার জিতলেন তর্কসাপেক্ষে এই সময়ের সেরা ফুটবলার।

গত বছরের নভেম্বরে রেকর্ড সপ্তম ব্যালন ডি অর জয়ের কারণে সকলের ধারণা ছিল হয়ত ফিফা দ্য বেস্টও উঠবে মেসির হাতে। কিন্তু সেটি হয়নি। মেসি এবার হেরে গেছেন লেভানডস্কির কাছে।

২০২০ সালের ৮ অক্টোবর থেকে ২০২১ সালের ৭ আগস্ট পর্যন্ত সময়ের পারফরম্যান্স বিবেচনায় দ্বিতীয় হয়েছেন মেসি। আর সেরা তিনের অন্য খেলোয়াড় হলেন মোহামেদ সালাহ।

অন্যদিকে বর্ষসেরা কোচের পুরস্কার জিতেছেন চেলসির থমাস টুখেল, বর্ষসেরা গোলরক্ষক নির্বাচিত হয়েছেন চেলসিরই এডুয়ার্ডো মেন্ডি। আর বছরের সেরা গোলের পুরস্কার জিতেছে টটেনহ্যামের আর্জেন্টাইন মিডফিল্ডার এরিক লামেলা। আর বিশেষ পুরষ্কার পেয়েছেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন