ম্যাক্সওয়েলের ব্যাটিং তাণ্ডবে বিগ ব্যাশে নতুন ইতিহাস

  20-01-2022 09:48AM



পিএনএস ডেস্ক: বিগ ব্যাশ লিগে নতুন রেকর্ড গড়লেন মেলবোর্ন স্টার্সের অধিনায়ক গ্লেন ম্যাক্সওয়েল। হোবার্ট হ্যারিকেনের বিরুদ্ধে ম্যাক্সওয়েল খেলেছেন ৬৪ বলে ১৫৪ রানের অপরাজিত ইনিংস। এই ইনিংস তিনি সাজিয়েছিলেন ২২টি চার ও ৪টি ছয় দিয়ে।

এই ঝড়ো ইনিংসে ম্যাক্সওয়েলের স্ট্রাইক রেট ছিল ২৪১। আইপিএলের আগে যা বেশ স্বস্তি দিচ্ছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরকে। কারণ এবারের রিটেনশনে তাকে ধরে রেখেছে আরসিবি। বিগ ব্যাশের ইতিহাসে দ্বিতীয় দ্রুততম শতরান এল ম্যাক্সওয়েলের ব্যাট থেকে। এই টুর্নামেন্টে দ্রুততম শতরানের রেকর্ড রয়েছে ক্রেগ সিমন্সের দখলে। তিনি মাত্র ৩৯ বলে বিবিএলে সেঞ্চুরি করেছেন।

তবে বিগ ব্যাশ লিগে ব্যাক্তিগত সর্বোচ্চ রানের তালিকায় শীর্ষে পৌঁছে গিয়েছেন ম্যাক্সওয়েল। এই তালিকায় এর আগে এক নম্বরে ছিলেন মেলবোর্ন স্টার্সের মার্কাস স্টোইনিস। এর আগে ৭৯ বলে ১৪৭ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন স্টোইনিস।

মেলবোর্নে হোবার্ট হ্যারিকেনসের বিরুদ্ধে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২৭৩ রান তোলে মেলবোর্ন স্টার্স। এটিই বিবিএলের ইতিহাসে কোনও দলের করা সর্বোচ্চ রান। পাশাপাশি এই টুর্নামেন্টে ব্যক্তিগত ১৫০ রান করা প্রথম প্লেয়ার হলেন ম্যাক্সি। ১০৬ রানে এই ম্যাচ জিতে নেন ম্যাক্সিরা।


পিএনএস/আনোয়ার





@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন