ভারতকে হারিয়ে ওয়ানডে সিরিজও দক্ষিণ আফ্রিকার

  21-01-2022 11:40PM

পিএনএস ডেস্ক: ধাওয়ানের সঙ্গে শুরুটা ভালো করেছিলেন লোকেশ রাহুল। মাঝে কোহলির শূন্য বাড়িয়েছিল দুশ্চিন্তা। এরপরই ঋষভ পান্তের সঙ্গে শত রানের জুটি গড়েন রাহুল। আবার ছন্দপতনের পর শার্দুল ঠাকুরের ব্যাটে মোটামুটি মানের সংগ্রহ পায় ভারত। কিন্তু ওই লক্ষ্য কোনো রকমের ঝামেলা ছাড়াই টপকে গেছে দক্ষিণ আফ্রিকা।

শুক্রবার পার্লে অনুষ্ঠিত তিন ম্যাচে ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে ৭ উইকেটের জয় পেয়েছে প্রোটিয়ারা। আগে ব্যাট করে তাদের সামনে ৬ উইকেট হারিয়ে ২৮৮ রানের লক্ষ্য দেয় ভারত। জবাব দিতে নেমে ১১ বল আগেই মাত্র তিন উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা।

টস জিতে আগে ব্যাট করতে নামা ভারতকে ৬৩ রানের উদ্বোধনী জুটি এনে দেন লোকেশ রাহুল ও শিখর ধাওয়ান। ৩৮ বলে ২৯ রান করে ধাওয়ান সাজঘরে ফেরত যান। এরপর তিন নম্বরে খেলতে নেমে শূন্য রানেই সাজঘরে ফেরত যান বিরাট কোহলি।

৭৯ বলে ৫৫ রান করেন অধিনায়ক রাহুল। ৭১ বলে ৮৫ রান করেন ঋষভ পান্ত। শেষদিকে ঠাকুরের ৩৮ বলে ৪০ রানের ওপর ভর করে ২৮৭ রানের সংগ্রহ পায় ভারত। ৯ ওভারে ৫৭ রান দিয়ে ২ উইকেট পান তাবরেজ শামসি।

জবাব দিতে নেমে শুরু থেকেই ঠিক পথে থাকে দক্ষিণ আফ্রিকা। ১৩২ রানের উদ্বোধনী জুটি এনে দেন জানেমান পিটারসন ও কুইন্টন ডি কক। ১০৮ বলে ৯১ করেন পিটারসন। ৬৬ বলে ৭৮ রান আসে ডি ককের ব্যাট থেকে। শেষে প্রোটিয়াদের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন এইডেন মার্করাম ও রাসি ভ্যান ডার ডুসেন। ১১ বল আগেই জয় পায় তারা।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন