গুজরাটকে গুঁড়িয়ে পাঞ্জাবের দাপুটে জয়

  04-05-2022 01:13AM

পিএনএস ডেস্ক : টেবিল টপার গুজরাট টাইটান্সের জয়রথ অবশেষে থামল। আইপিএলের ৪৮তম ম্যাচে দলটির বিপক্ষে ৮ উইকেট ও ২৪ বল হাতে রেখে দাপুটে জয় তুলে নেয় পাঞ্জাব কিংস।

মঙ্গলবার (৩ মে) মুম্বাইয়ের ডি ওয়াই পাটিল স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি গুজরাট। দলটির হয়ে একাই লড়ে যাওয়া সাই সুদর্শনের ব্যাটিং নৈপুণ্যে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৪৩ রানের সংগ্রহ পায়। জবাবে ব্যাটিংয়ে নেমে ঠান্ডা মাথায় দারুণ ইনিংস খেলে পাঞ্জাবের জয় ১৬ ওভারেই নিশ্চিত করেন শিখর ধাওয়ান।

মাঝারি লক্ষ্য তাড়ায় ব্যাটিংয়ে নেমে তৃতীয় ওভারেই ১ রানে বিদায় নেন পাঞ্জাবের ওপেনার জনি বেয়ারস্টো। শুরুতে ধাক্কা খেলেও ধাওয়ান ও রাজাপক্ষের ব্যাটিং নৈপুণ্যে জয়ের দিকে এগোতে থাকে দলটি। ৯৭ রানের জুটি গড়ার পর রাজাপক্ষেকে বিদায় করে ব্রেকথ্রু আনেন লুকি ফার্গুসন। ২৮ বলে ৪০ রান করে বিদায় নেন এই শ্রীলঙ্কান। এরপর আর কোনো উইকেট হারাতে হয়নি পাঞ্জাবকে। ধাওয়ান ও লিয়াম লিভিংস্টোনের ২৪ বলে ৪৮ রানের জুটিতে জয়ের বন্দরে পৌঁছে যায় দলটি।

১০ বলে ২ চার ও ৩ ছক্কায় ৩০ রানে অপরাজিত থাকেন লিভিংস্টোন। অপরপ্রান্তে অপরাজিত থাকা ধাওয়ান খেলেন ৫৩ বলে ৬২ রানের ইনিংস। গুজরাটের হয়ে একটি করে উইকেট পান আলজারি জোসেফ ও মোহাম্মদ শামি।

এর আগে প্রথমে ব্যাটিংয়ে নেমে পাঞ্জাবের পেস আক্রমণ সামলাতে পারেনি গুজরাট। উড়তে থাকা দলটি এদিন রাবাদা ও সন্দ্বীপ শর্মার বলেই ঘায়েল হয়ে যায়। এ দুইজন মিলে ৮ ওভারে মাত্র ৫০ রান দিয়েছেন। ৪ উইকেটের দেখা পেয়েছেন রাবাদা। গুজরাটের হয়ে উল্লেখযোগ্য ৫০ বলে ৬৫ রানের ইনিংস খেলেন সাই সুদর্শন। এছাড়া ওপেনিংয়ে নামা ঋদ্ধিমান সাহা খেলেন ২১ রানের ইনিংস।

।পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন