১১ বছর পর ইন্টার মিলানের শিরোপা জয়

  12-05-2022 05:34PM

পিএনএস ডেস্ক : দীর্ঘ ১১ বছর পর কোপা ইতালিয়ার শিরোপা ঘরে তুলেছে ইন্টার মিলান। এই নিয়ে অষ্টমবারের মতো এই শিরোপা জিতেছে সিমোন ইনজাঘির দল। শুধু তাই নয় ১৪ বারের চ্যাম্পিয়ন জুভেন্টাসকে ৪-২ গোলে হারিয়ে এই মৌসুমে দলটির একমাত্র শিরোপা জেতার সুযোগ থেকে বঞ্চিত করল তারা।

ম্যাচের ষষ্ঠ মিনিটেই নিকোলো বারেলার দুর্দান্ত এক গোলে এগিয়ে যায় ইন্টার মিলান। শুরুর এই গোলের প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। এগিয়ে থেকে বিরতিতে যাওয়া ইন্টার দ্বিতীয়ার্ধের সাত মিনিটের মাঝে দুই গোল হজম করে। ৫০ মিনিটে অ্যালেক্স সান্দ্রো এবং তার মিনিট দুয়েক পর জানুয়ারিতে ফিওরেন্টিনা থেকে জুভেন্টাসে আসা ডুসান ভ্লাহোভিচের গোলে এগিয়ে যায় তুরিনের দলটি।

৮০ মিনিটে বক্সের ভেতর ইন্টার মিলানের আর্জেন্টাইন স্ট্রাইকার লাউতারো মার্টিনেজকে ফাউল করেন জুভের লিওনার্দো বনুচ্চি। সেখান থেকে পাওয়া পেনাল্টিতে বল জালে জড়িয়ে ইন্টারকে ম্যাচে ফিরিয়ে আনেন হাকান কালহানোগলু। এই গোলের পর ম্যাচের নির্ধারিত সময়ে আর কোনো দল এগিয়ে যেতে না পারায় অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচ।

অতিরিক্ত সময়ের নবম মিনিটে আবারও পেনাল্টি পেয়ে যায় ইন্টার, এবার ক্রোয়েশিয়ার ইভান পেরিসিচ ঠান্ডা মাথায় স্পট কিক থেকে বল জালে পাঠান। এর মিনিট তিনেক পর বক্সের বাইরে থেকে পেরিসিচেরই টপ কর্নার ফিনিশে জুভেন্টাসকে ম্যাচ থেকে ছিটকে দেয় মিলানের দলটি।

লিগ শিরোপার দৌড় থেকে ইতোমধ্যে ছিটকে গেছে জুভেন্টাস। কোপা ইতালিয়ার শিরোপাটাও এবার হাতছাড়া হয়ে গেল। ২০১০-১১ মৌসুমের পর জুভেন্টাসকে এই প্রথম শিরোপাবিহীন মৌসুম কাটাতে হচ্ছে।

পিএনএস/আলাউদ্দিন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন