হিট স্ট্রোকে পাকিস্তানি ক্রিকেটারের মৃত্যু

  16-05-2022 05:11PM

পিএনএস ডেস্ক : পাকিস্তানে তীব্র দাবদাহের ভেতর এক দিনে দুই ম্যাচ খেলতে গিয়ে হিট স্ট্রোকে মৃত্যুবরণ করেছেন এক ক্রিকেটার। উমর খান নামের স্থানীয় ওই ক্রিকেটার শনিবার (১৪ মে) উত্তর নাজিমাবাদের আন্নু ভাই পার্কে এক ম্যাচ শেষে হিট স্ট্রোকের আক্রমণের শিকার হন।

পাকিস্তানের গণমাধ্যম নিউজ নাও পাকিস্তান তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, উত্তর নাজিমাবাদের আন্নু ভাই পার্কে এক ম্যাচ শেষে হিট স্ট্রোকে মৃত্যু হয়েছে উমর খান নামের এক স্থানীয় ক্রিকেটারের।

উমর খানের ভাতিজা তালহা জানান, শনিবার লান্ধিতে একটি ম্যাচ খেলার পর রাতে আবার আন্নু ভাই পার্কে খেলতে গিয়েছিলেন উমর খান।

তিনি আরও বলেন, তাকে (উমর খান) যেন শেষ ওভার করতে দেয়া হয়, সে অনুরোধ জানিয়েছিলেন অধিনায়ককে। উনি বাঁহাতি স্পিন করতেন, চাইলে পেসও করতে পারতেন। দলকে ম্যাচ জিতিয়েছেন শেষ ওভারে। কিন্তু জয়ের একটু পরই মাঠে পড়ে যান তিনি।

তাকে আব্বাসী শহীদ হাসপাতালে নেয়ার পর চিকিৎসকেরা জানান তার মৃত্যু হয়েছে আগেই। এটি তাদের জন্য বড় ধাক্কা বলেও জানান তিনি।

জানা যায়, ৩৮ বছর বয়সী উমর খানের স্ত্রী ও দুই সন্তান রয়েছে। তিনি বিভিন্ন টুর্নামেন্টে নিয়মিত ক্রিকেট খেলতেন জানিয়ে তালহা বললেন, ‘আমাদের জন্য অনেক বড় ধাক্কা।

এদিকে জিও নিউজ জানিয়েছে, খেলার শেষ ওভারের শেষ বল করার সময় উইকেটে পড়ে যান উমর।

আরেক গণমাধ্যম সামা টিভি জানিয়েছে, আব্বাসী শহীদ হাসপাতালের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক ও কর্মকর্তারা এমন কোনো হিট স্ট্রোকের মৃত্যুর কথা স্বীকার করেননি। তাদের ভাষ্যমতে, শনিবার হিট স্ট্রোকে মৃত কাউকে তাদের হাসপাতালে আনা হয়নি। এই তথ্যের উপর জোর দিয়ে সামা টিভি দাবি করেছে, উমর খানের মৃত্যু হয়েছে হার্ট অ্যাটাকে।

এদিকে আবার দুদিন আগে করাচিতে মাঠে আরেক খেলোয়াড় মৃত্যুবরণ করেছেন বলেও জানা গেছে। লিয়ারিতে এক ফুটবলারও মারা গেছেন হিট স্ট্রোকে বলে খবর পাওয়া গেছে।

এমনিতেই পাকিস্তানজুড়েই চলছে প্রচন্ড দাবদাহ। শনিবার সিন্ধু প্রদেশের জ্যাকোবাবাদে সর্বোচ্চ ৫১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রাও রেকর্ড হয়েছে। করাচিতে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ৪৩ ডিগ্রি সেলসিয়াস।

পিএনএস/আলাউদ্দিন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন