ক্যাচ মিসের মাশুল দিচ্ছে বাংলাদেশ

  19-05-2022 03:01PM

পিএনএস ডেস্ক : বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের পঞ্চম দিনের দ্বিতীয় সেশন শেষ হলেও এখনো ব্যাট করছে শ্রীলঙ্কা। আর এতে বলার অপেক্ষা থাকে না কোন পথে এগুচ্ছে চট্টগ্রাম টেস্ট?

দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ২০৫ রান। যেখানে ১৩৭ রানের লিড পেয়েছে লঙ্কানরা। ম্যাচের বর্তমান যে চিত্র, তাতে এখন পর্যন্ত নিষ্প্রাণ ড্রয়ের দিকেই যাচ্ছে এই টেস্ট।

আজ পঞ্চম দিনে উইকেটে শার্প টার্ন আর বাড়তি বাউন্স পেলেও শ্রীলঙ্কা দলকে অলআউট করতে পারেনি টাইগাররা। তাতে আক্ষেপ বাড়িয়েছে একাধিক ক্যাচ মিসের ঘটনা। ক্যাচগুলো তালুবন্দি করলে সুবিধাজনক অবস্থানে থেকেই দ্বিতীয় সেশনের বিরতিতে যেতে পারত স্বাগতিকরা।

চা-পানের বিরতিতে যাওয়ার আগে ৬ উইকেট হারিয়ে লঙ্কানদের সংগ্রহ ২০৫ রান। ১৩৭ রানের লিড পেয়েছে সফরকারীরা। যেখানে দীনেশ চান্দিমাল ১৪ এবং নিরোশান ডিকওয়েলা ৩২ রানে অপরাজিত আছেন।

মধ্যাহ্নভোজের বিরতি থেকে ফিরে ইনিংসের ৫০তম ওভারে একবার জীবন পান ধনঞ্জয়া ডি সিলভা। লেগ সাইডে খেলতে গিয়ে বল মাটিতে রাখতে পারেননি, সেটি মিড উইকেটে মুশফিকুর রহিমের সামান্য সামনে পড়ে। বল হাতে জমালেও আগেই তা মাটি স্পর্শ করায় হয়নি ক্যাচ।

এরপর ৬৩তম ওভারের শেষ বলটি ব্যাটসম্যানের পায়ের ওপর করেন সাকিব। লেগ সাইডে খেলেন ডিকওয়েলা। তার ব্যাট থেকে বল যায় লেগ গালিতে। কিন্তু একটুর জন্য হয়নি ক্যাচ। সামনে নুইয়ে বল হাতে জমান মাহমুদুল হাসান জয়। কিন্তু তার একটু সামনে মাটিতে লেগে যায় বল। তাইজুল ইসলামও ছেড়েছেন সহজ একটি ক্যাচ। এর বাইরে হাফ চান্স এসেছিল আরো বেশ কয়েকটি।

তবে দারুণ বোলিংয়ে এই সেশনে দুই উইকেট তুলে নিয়েছে বাংলাদেশ দল। মধ্যহ্নভোজের বিরতি কাটিয়ে ফিরে করুনারত্নে তার ক্যারিয়ারের ২৮তম টেস্ট ফিফটি তুলে নেন। ৪৪ রানে অপরাজিত থেকে প্রথম সেশন শেষ করা লঙ্কান অধিনায়ক দ্বিতীয় সেশনের প্রথম ওভারের শেষ বলে তিন রান নিয়ে পঞ্চাশ রানের কোটা পূর্ণ করেন। ব্যক্তিগত ৫২ রানে যখন ব্যাট করছিলেন এই বাঁহাতি, তখন তাকে আউট করেন তাইজুল।

সাকিব ফেরান ধনঞ্জয়াকে। ৩৩ রানে তাকে মুশফিকুর রহিমের ক্যাচ বানান বাঁহাতি স্পিনার। পুল করতে গিয়ে মিডউইকেটে সহজ ক্যাচ হন ধনঞ্জয়া। তার ৬০ বলের ইনিংসে ছিল ৩ চার ও ১ ছয়। পরের বলেই নতুন ব্যাটসম্যান ডিকওয়েলা উইকেট হারাতে বসেছিলেন। তার নেওয়া জোরে শট বেরিয়ে যায় তাইজুল ইসলামের হাত ফসকে।

পিএনএস/আলাউদ্দিন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন