সেন্ট লুসিয়ায় টপ অর্ডারকে বাড়তি দায়িত্ব নিতে হবে : আশরাফুল

  24-06-2022 12:50AM

পিএনএস ডেস্ক : শুক্রবার (২৪ জুন) থেকে সেন্ট লুসিয়ায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে যে টেস্ট শুরু হচ্ছে তাতে সাকিব, তামিম, মুমিনুলরা কী করবেন? টাইগারদের পরিণতিই বা কী হবে? তা বলে দেবে সময়।

তবে ইতিহাস আশা জোগাচ্ছে। জানিয়ে দিচ্ছে, এই সেন্ট লুসিয়া হতে পারে আলোকবর্তিকা। টেস্টে বাংলাদেশের চার-চারটি অধরা কৃতিত্ব প্রথম অর্জিত হয়েছিল এই সেন্ট লুসিয়ায়।

টপ অর্ডার ব্যাটসম্যানদের রানখরা কাটাতে আগ্রাসী ব্যাটিংয়ের পরামর্শ দিলেন সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

নিজের ইউটিউব চ্যানেলে তিনি বাংলাদেশ দলকে নিয়ে নিজের ভাবনা জানিয়েছেন।

আশরাফুল বলেছেন, সেন্ট লুসিয়ায় ২০০৪-এর আমাদের একটা ভাল স্মৃতি আছে যে আমরা টেস্ট ম্যাচ ড্র করেছিলাম পাঁচদিন খেলে ডমিনেট করে। সেন্ট লুসিয়ার ওই টেস্টেই বাংলাদেশের তিন-তিনজন ব্যাটার (হাবিবুল বাশার ১৩১ বলে ১১৩, মোহাম্মদ রফিক ১৫২ বলে ১১১ এবং খালেদ মাসুদ পাইলট ২৮১ বলে ১০৩*) সেঞ্চুরি করেছিলেন আমি ৮৩ করেছি।

তিনি আরো বলেন, ' গত ৪-৫ টেস্ট ধরেই এটা হচ্ছে ব্যাটিংয়ে বিপর্যয় বাংলাদেশ দলের নিত্যসঙ্গী। এই অবস্থায় ব্যাটসম্যানদের অবশ্যই ইতিবাচক থাকতে হবে। একটু রানের চিন্তা করতে হবে। আউট হলে হব, জিরো করলে করব। তবে আমাদের আগ্রাসী হতে হলে ভালো হবে। 'টেস্ট জিততে টপ অর্ডারকে দায়িত্ব নিতে হবে, পার্টনারশিপ খুব জরুরি।

অ্যান্টিগা টেস্টের দুই ইনিংসে টপঅর্ডার ব্যর্থ হওয়ায় স্কোরবোর্ডে যথেষ্ট রান ওঠেনি। ফলে বোলাররা চেষ্টা করেও ম্যাচের নিয়ন্ত্রণ নিতে পারেননি। শান্ত-মুমিনুলের ব্যর্থতার মিছিল লম্বা হচ্ছেই।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন