বিশ্বকাপের আগে ২ বছরের জেল হতে পারে নেইমারের

  27-07-2022 04:42PM



পিএনএস ডেস্ক : বিশ্বকাপের ঠিক আগে নেইমারের দুয়ারে এসে হাজির নতুন আপদ। কর ফাঁকির অভিযোগ উঠেছে ব্রাজিল তারকার বিরুদ্ধে। তারই বিচার করা হবে আগামী ১৭ অক্টোবর।

যেখানে তার আর্থিক জরিমানার শঙ্কা তো আছেই, তার চেয়েও বেশি চোখরাঙানি দিচ্ছে ২ বছরের জেল।

স্প্যানিশ কর কর্তৃপক্ষের দাবি, ২০১৩ সালে ব্রাজিল থেকে যে স্পেনে পাড়ি জমিয়েছিলেন বার্সেলোনায় নাম লিখিয়ে, সেই দলবদলের করটা ফাঁকি দিয়েছেন নেইমার। সে কারণেই পিএসজি তারকার দুই বছরের জেল আর ৯৬ কোটি টাকা জরিমানা চান তারা। সে কারণেই নেইমারের নামে দেওয়া হয়েছে মামলা ঠুকে।

স্প্যানিশ পত্রিকা এল পাইস জানাচ্ছে, আগামী ১৭ অক্টোবর শুনানি হবে এই মামলার। তার জন্য বার্সেলোনায় যেতে হবে নেইমারকে। প্রসিকিউশনের বিশ্বাস, সব মিলিয়ে নেইমারের সান্তোস থেকে বার্সেলোনায় যোগ দেওয়ার সময় ৮০ কোটি ৮ লাখ টাকা কর ফাঁকি দিয়েছেন।

এখানেই শেষ নয়। ব্রাজিলের ‘ডিআইএস’ নামক এক কোম্পানির দাবি, নেইমারের ৪০ শতাংশ তাদের মালিকানায়, ২০০৯ সালে নেইমারের বয়স যখন ১৭ বছর, তখন নেইমারের এই স্বত্ব ২০ লাখ ইউরোর বিনিময়ে কিনেছিলেন তারা, জানাচ্ছে এল পাইস।

তবে নেইমার এখন বিষয়টি অস্বীকার করছেন। সেজন্যে যেন নেইমারের ৫ বছরের জেল আর ১৪৪ কোটি টাকার জরিমানা দাবি করছে কোম্পানিটি।

শুধু নেইমার নয়, তার বাবা ও মা, বার্সেলোনার দুই সাবেক সভাপতি সান্দ্রো রোসেল আর হোসে মারিয়া বার্তোমেউ, সান্তোস আর বার্সেলোনার সাবেক দুই কোচকেও দায়ী করা হয়েছে। এল পাইস জানাচ্ছে, কর কর্তৃপক্ষ নেইমারের বাবার ২ ও নেইমারের মায়ের ১ বছরের জেল হোক এমনটাই চাইছে।

পিএনএস/আলাউদ্দিন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন