রাজা-চাকাভার জুটিতে চোখ রাঙাচ্ছে জিম্বাবুয়ে

  07-08-2022 08:24PM

পিএনএস ডেস্ক : জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে নিজেদের টিকিয়ে রাখতে হলে হারারেতে আজ জিততেই হবে বাংলাদেশকে। তবে দ্বিতীয় ম্যাচে ২৯০ রানের লড়াকু সংগ্রহ তুলতে পারে বাংলাদেশ। প্রথম ম্যাচে ৩০৩ রান তুলেও হার নিয়ে মাঠ ছাড়তে হয় বাংলাদেশকে।

সেই হিসেবে দ্বিতীয় ম্যাচে সংগ্রহ কমই হয়েছে বাংলাদেশের জন্য। তবে টাইগার বোলারদের দাপটে জিম্বাবুয়ের ব্যাটিং ইনিংসের শুরুটা দখল করে নেয় বাংলাদেশ। ২৯১ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে জিম্বাবুয়ে ৪ উইকেট হারিয়ে তুলতে পেরেছিল মাত্র ৪৯ রান। দ্রুত উইকেট হারালেও পঞ্চম উইকেট জুটিতে সিকান্দার রাজা-রেজিস চাকাভা শতরানের জুটি গড়ে বাংলাদেশকে ভয় দেখাচ্ছে।

প্রথম ওয়ানডে ম্যাচে ১৩৫ রানের অপরাজিত ইনিংস খেলে একাই বাংলাদেশকে হারিয়ে দিয়েছেন ফাইটার রাজা। সেই রাজার ব্যাটে আজও লড়ছে জিম্বাবুয়ে। ফিফটি তুলে দলকে এগিয়ে নিচ্ছেন এই ব্যাটসম্যান। তাকে যোগ্য সঙ্গ দিচ্ছেন জিম্বাবুইয়ান অধিনায়ক চাকাভাও। ফিফটি পেয়েছেন তিনিও।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ৩৫ ওভারে ৪ উইকেটে ১৮৫ রান। রাজা এবং চাকাভা গড়ে ফেলেছেন ১২৭ রান। রাজা ৭৩ এবং চাকাভা ৭১ রানে অপরাজিত আছেন।

এর আগে হাসান মাহমুদ ঝড়ে প্রথম তিন ওভারেই ২ উইকেট হারিয়ে বসে জিম্বাবুয়ে। প্রথম ওভারে কাইতানোকে শূন্য রানে ফেরানোর পর গত ম্যাচের সেঞ্চুরিয়ান ইনোসেন্ট কাইয়াকে ৭ রানে ফেরান হাসান মাহমুদ। ১৬ মাস পর ওয়ানডে দলে ফিরেই প্রথম স্পেলে ৫ ওভারে ১ মেডেনে ১৪ রান দিয়ে ২ উইকেট শিকার করেছেন হাসান।

এই পেসারের পর টাইগারদের হয়ে উইকেট সংগ্রহ করেছেন স্পিনার মেহেদী মিরাজ ও তাইজুল ইসলাম। ব্যক্তিগত তৃতীয় ওভারে মিরাজ ওয়েসলি মাধবেরেকে ২ রানে এলবির ফাঁদে ফেলে ফেরান মিরাজ। এদিকে তাইজুল ফেরান অভিষিক্ত মারুমানিকে। জিম্বাবুইয়ান এই ওপেনার করেছেন ২৫ রান।

এর আগে টসে হেরে ব্যাটিং করতে নেমে তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদের ফিফটিতে ৯ উইকেটে ২৯০ রান তুলেছে বাংলাদেশ।

তামিম ৫০ রানে আউট হয়ে ফিরেছেন। অপরদিকে রিয়াদ ৮০ রানে অপরাজিত থেকে দলকে লড়াকু সংগ্রহ এনে দিয়ে মাঠ ছেড়েছেন। এই দুই ব্যাটসম্যান ছাড়া আফিফ ৪১, শান্ত ৩৮ রান করে ফিরেছেন।

পিএনএসে/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন