কোহলিকে রেখেই এশিয়া কাপের দল ঘোষণা করলো ভারত

  08-08-2022 10:36PM

পিএনএস ডেস্ক : এশিয়া কাপের জন্য দল ঘোষণার শেষদিনে এসে নিজেদের দল দিয়েছে ভারত। চোটের জন্য দল থেকে ছিটকে গেছেন দলের অন্যতম সেরা তারকা জাসপ্রিত বুমরাহ।

এদিকে ওয়েস্ট ইন্ডিজ এবং জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া বিরাট কোহলিকে ফিরিয়েছে দল। এশিয়া কাপে ভারতের জার্সিতে রোহিত শর্মার ডেপুটি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে লোকেশ রাহুলকে। চোটের জন্য লম্বা সময় ধরে মাঠের বাইরে আছেন এই ব্যাটসম্যান।

বুমরাহর সঙ্গে চোটের জন্য দল থেকে ছিটকে গেছেন আরেক পেসার হার্শাল প্যাটেল। এদিকে নবীন পেসার আর্শদীপ এবং আবেশ খান মূল স্কোয়াডে সুযোগ পেয়েছেন।

রাহুল ফেরায় মূল স্কোয়াডে জায়গা হারিয়েছেন শ্রেয়াস আইয়ার। যদিও ব্যাকআপ হিসেবে দলের সঙ্গে দুবাই উড়াল দেবেন শ্রেয়াস। ব্যাকআপ হিসেবে শ্রেয়াসের সঙ্গী পেসার দীপক চাহার এবং স্পিনার আক্সার প্যাটেল।

চার স্পিনার নিয়ে এশিয়া কাপে উড়াল দিচ্ছে ভারত। যেখানে সুযোগ পেয়েছেন রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, রবি বিষ্ণোই। এছাড়াও পার্ট টাইম স্পিনার হিসেবে থাকছেন দীপক হুদাও। এদিকে একমাত্র পেস বোলিং অলরাউন্ডার হিসেবে যাচ্ছেন হার্দিক পান্ডিয়া।

বিসিসিআই দল ঘোষণার সময় বুমরাহর না খেলা নিয়ে এক বিবৃতিতে বলে, ‘জাসপ্রিত বুমরাহ এবং হার্শাল প্যাটেল চোটের জন্য দলের সঙ্গে যেতে পারছেন না। তারা বর্তমানে বেঙ্গালুরুতে ন্যাশনাল একাডেমিতে পুনর্বাসনে আছে।’

আগামী ২৭ আগস্ট দুবাইতে শুরু হবে এবারের এশিয়া কাপ। ভারত নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে ২৮ আগস্ট। এবারের আসরটি টি-টোয়েন্টি ফরম্যাটে আয়োজিত হবে।

এশিয়া কাপের জন্য ভারতের স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত, দীপক হুদা, দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, আর্শদীপ সিং, আবেশ খান।

ব্যাকআপ: শ্রেয়াস আইয়ার, দীপক চাহার, আক্সার প্যাটেল।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন