‘জিম্বাবুয়েতে কোনো উত্তর খুঁজে বের করতে পারেনি বোলাররা’

  10-08-2022 11:02AM




পিএনএস ডেস্ক : চলতি বছর বাংলাদেশের জন্য ওয়ানডে ক্রিকেটটা ছিল দুর্দান্ত। কিন্তু জিম্বাবুয়েতে এসেই যেন সব এলোমেলো হয়ে গেল! সিরিজ শুরুর আগে সম্ভাব্য ফল ছিল ৩-০। এখনও সেই বাস্তবতা টিকে আছে। তবে বদলে গেছে দুই দলের অনুমিত অবস্থান। বাংলাদেশের জন্য যেটি ছিল সম্ভাবনা, সেটিই এখন রূপ নিয়েছে চরম শঙ্কায়। হোয়াইটওয়াশ করা নয়, জিম্বাবুয়ের বিপক্ষে হোয়াইটওয়াশড হওয়ার মুখে বাংলাদেশ।

চলতি বছর দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজের মতো অসাধারণ কীর্তি গড়েছিল টাইগাররা। প্রোটিয়ায় যে কন্ডিশনে খেলেছিল বাংলাদেশ; প্রায় একই ধরনের উইকেটে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলছে বাংলাদেশ। কিন্তু দক্ষিণ আফ্রিকায় তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম কিংবা মেহেদী হাসান মিরাজের দুর্দান্ত বোলিংয়ে স্বাগতিকদের আটকে রাখতে সক্ষম হয়েছিল টাইগাররা। জিম্বাবুয়েতে এসে একইরকম পিচে খেলতে নেমে বোলাররা যেন উইকেট নেওয়ার উত্তর খুঁজে পাচ্ছে না। এমনটাই মনে করছেন টাইগারদের বোলিং কোচ অ্যালান ডোনাল্ড।

হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ম্যাচের আগে টাইগার বোলিং কোচ গণমাধ্যমে বলেন, ‘একদম একই কন্ডিশনে খেলা কিন্তু। আমরা এটা নিয়ে কথা বলেছি। আমরা কী ক্লাসি দল ছিলাম দক্ষিণ আফ্রিকায়, ঠিক এমন কন্ডিশনে। সেখানে আমরা কীভাবে বল করেছি, আমরা মাঝের ওভারে কীভাবে সেখানে উইকেট নিয়েছি। এখানে আমরা নতুন বলে ভালো করছি। কিন্তু মাঝের ওভারে, যেখানে উইকেট নেওয়ার আরও সুযোগ ছিল, তখন কোনো উত্তর খুঁজে বের করতে পারিনি।

কঠিন শিক্ষা পাওয়ার পর যেমন হয়, দলের অবস্থা তেমনই। আমরা অনেক সুযোগ হাতছাড়া করেছি। কিছু ভালো সিদ্ধান্ত নিয়েছি, কিছু বাজে সিদ্ধান্তও। আমরা এ নিয়ে কথা বলেছি। আমরা এই দলের ঘুরে দাঁড়ানোর সামর্থ্য নিয়ে কথা বলেছি। সিরিজ হেরেছি। কিন্তু আত্মবিশ্বাস নেওয়ার জন্য জিততে হবে।’


পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন