ব্রাজিলের বিশ্বকাপ জার্সিতে চমক

  10-08-2022 11:25AM




পিএনএস ডেস্ক : ফুটবল বিশ্বকাপের পর্দা উঠতে আর ৩ মাস বাকি। তবে এর অনেক আগেই শিরোপার অন্যতম দাবিদার আর্জেন্টিনা দলের জার্সি ফাঁস হয়ে গেছে! এবার ফুটবলবিশ্ব দেখল ব্রাজিলের জার্সি। তা অবশ্য ফাঁস হয়নি, নেইমার-জেসুসরা যে জার্সি পরে কাতারের মাঠ মাতাবেন, তা প্রকাশ্যে এনেছেন ব্রাজিলের বিশ্বকাপজয়ী তারকা রোনালদো।

ক্রীড়াসামগ্রী নির্মাতা প্রতিষ্ঠান নাইকি এবার তৈরি করেছে ব্রাজিলের বিশ্বকাপ জার্সি। নাইকি এবং রোনালদো মিলে ব্রাজিল ফুটবল ভক্তদের সামনে উপস্থাপন করলেন কাতার বিশ্বকাপে সেলেসাওরা যে জার্সি পরে খেলবে সেই জার্সি।

ব্রাজিলের বিশ্বকাপ জার্সিতে এবার দারুণ একটি নতুনত্ব এসেছে। দলটির বিখ্যাত হলুদ এবং সবুজ জার্সির মধ্যে চিতা বাঘের (জাগুয়ার) চামড়ার জলচাপ দেয়া হয়েছে। এ কারণে বলা হচ্ছে, ব্রাজিলের জার্সিটি পরিবেশ বান্ধব। বন্যপ্রাণী সংরক্ষণে উদ্বুধ্ব করার লক্ষ্যেই এবার তাদের জার্সিতে চিতা বাঘের চামড়ার প্রিন্ট দেয়া হয়েছে।

ব্রাজিলের জাতীয় রঙও হচ্ছে নিল এবং সবুজ। যা ব্যবহার করা হয়েছে জার্সির কলার এবং হাতার প্রান্তসীমায়। জার্সির বোতাম খুললেই দেখা যাবে ব্রাজিলের পতাকার প্রতিকৃতি।

জাগুয়ার প্যাটার্ন উৎকীর্ণ করা হয়েছে ব্রাজিলের অ্যাওয়ে জার্সির কাঁধ এবং হাতাতে। অ্যাওয়ে জার্সির রঙ নিল। কিন্তু কাঁধ থেকে হাতার প্রান্ত পর্যন্ত দেয়া হয়েছে জাগুয়ার প্যাটার্ন। এরই মধ্যে বিভিন্ন অনলাইন শপে বিক্রি হতে শুরু করেছে ব্রাজিলের বিশ্বকাপ জার্সি।


পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন