টাকার অভাবে বাতিল বাংলাদেশ ‘এ’ দলের আফগান সিরিজ

  18-09-2022 05:35PM



পিএনএস ডেস্ক : জাতীয় দলের বাইরে যেসব প্রতিভাবান ক্রিকেটার থাকেন তাদের নিয়েই তৈরী এই বাংলাদেশ ‘এ’ দল। মোহাম্মদ মিঠুনের নেতৃত্বে ১ অক্টোবর বাংলাদেশ ‘এ’ দল দুবাই উড়াল দেবার কথা ছিল।

কিন্তু অর্থনৈতিক সমস্যার কারণে আফগানিস্তান এই সিরিজ খেলতে অপারগতা জানিয়েছে। এর ফলে অক্টোবরে বাংলাদেশ ‘এ’দলের সিরিজ বাতিল করা হয়।

এ কারণেই মুমিনুল হক-এনামুল হক বিজয়দের দেখা গেছে মাঠে।

তবে আজ রোববার জানা গেল, মাঠে গড়াচ্ছে না এ সিরিজ। বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিকেট অপারেশান্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

জালাল ইউনুস বলেন, ‘আফগানিস্তান ক্রিকেট বোর্ডের এই মুহূর্তে একটু আর্থিক সমস্যা। তাদের ফান্ডে টাকা না থাকায় এ সিরিজটি স্থগিত করা হয়েছে। তবে আশা রয়েছে আগামীতে অন্য কোনো এক সময়ে সিরিজটি অনুষ্ঠিত হবে। যখন নতুন সূচি পাবো তখন জানিয়ে দেয়া হবে।’

এর আগে গেল মাসে ওয়েস্ট ইন্ডিজ সফরে চারদিনের ম্যাচ ও ওয়ানডে ম্যাচ খেলে এসেছিল বাংলাদেশ ‘এ’ দল। এবারের সফরেও মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, এনামুল হক বিজয়দের দুবাইতে যাওয়ার কথা ছিল। শোনা যাচ্ছিল সেখানে তামিম ইকবালের খেলার ও সম্ভাবনা ছিল।

আপাতত জাতীয় লিগেই লক্ষ্য থাকবে ‘এ’ ক্রিকেটারদের। ‘এ’ দলের খেলা না থাকায় দেশে ফেরার প্রয়োজন হচ্ছে না হেড কোচ রাসেল ডমিঙ্গোর। তবে নভেম্বরে ভারত সফরের আগে দলের সঙ্গে যোগ দেবেন এই আফ্রিকান কোচ এমনটিই অনেকটা নিশ্চিত।

পিএনএস/আলাউদ্দিন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন