আমিরাতকে হারানোর আত্মবিশ্বাস বিশ্বকাপে কাজে লাগাতে চায় বাংলাদেশ

  22-09-2022 08:12PM

পিএনএস ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতে এক সপ্তাহের জন্য সফর করছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। উদ্দেশ্য ত্রিদেশীয় সিরিজ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অনুশীলন ও প্রস্তুতি সেরে নেওয়া। দেশ ছাড়ার আগে অধিনায়ক নুরুল হাসান সোহান বলেছেন, স্বাগতিকদের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকে আত্মবিশ্বাস অর্জন করতে চান তারা।

দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বৃহস্পতিবার আরব আমিরাতের উদ্দেশে রওয়ানা হয়েছে টাইগাররা। বিকাল সাড়ে পাঁচটায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে গেছে তাদের বহনকারী বিমান। নিয়মিত টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলার জন্য ছাড়পত্র নিয়ে রেখেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে। তার জায়গায় দলকে নেতৃত্ব দেবেন উইকেটরক্ষক-ব্যাটার সোহান।

বিমানবন্দরে উপস্থিত গণমাধ্যমের কাছে সোহান জানিয়েছেন ভালো প্রস্তুতির প্রত্যাশা, বাংলাদেশের হয়ে প্রতিটি ম্যাচ খেলাই গর্বের। আমার কাছে মনে হয়, বিশ্বকাপের আগে ভালো একটা প্রস্তুতি হবে। যদি আমরা জিতে আসতে পারি, তবে সেই আত্মবিশ্বাস আমাদের নিউজিল্যান্ড সিরিজ ও বিশ্বকাপে কাজে দিবে।

আগামী ২৫ ও ২৭ সেপ্টেম্বর দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। সিরিজের আনুষ্ঠানিক নাম ‘ফ্রেন্ডশিপ টি-টোয়েন্টি সিরিজ’। সফরের বাকি দিনগুলোতে দুবাই স্পোর্টস সিটিতে অনুশীলন করবে দল।

আরব আমিরাতের বিপক্ষে বাংলাদেশ স্কোয়াড:

নুরুল হাসান সোহান (অধিনায়ক), লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, ইয়াসির আলি রাব্বি, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, সৌম্য সরকার ও রিশাদ হোসেন।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন