ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের নাটকীয় জয়

  26-09-2022 01:21AM

পিএনএস ডেস্ক : ক্রিকেট এবং পাকিস্তান, এ যেন এক থ্রিলার সিনেমা। আরও একবার এই ধারা বজায় রাখলো আনপ্রেডিক্টেবল পাকিস্তান। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে হারতে হারতে জিতে গেল বাবর আজমের দল।

ইংলিশদের বিপক্ষে সাত ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচে আজ করাচিতে মুখোমুখি হয় পাকিস্তান। টসে হেরে আগে ব্যাট করতে নেমে মোহাম্মদ রিজওয়ানের ৮৮ রানে ৪ উইকেট হারিয়ে ১৬৬ স্কোর দাঁড় করায় স্বাগতিকরা।

লক্ষ্য তাড়া করতে নেম রোলার কোস্টার রাইড শুরু করে ইংলিশরা। এক পর্যায়ে ১১৩ রানের মধ্যে ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকে প্রায় ছিটকে যায় দলটি। শেষ ৪ ওভারে জয়ের জন্য ৪ উইকেট হাতে ৪৫ রান করতে হতো ইংলিশদের।

সেখান থেকে দুই ওভারে ১ উইকেট হারিয়ে ৩৬ রান তুলে পাকিস্তানকেই ম্যাচ থেকে প্রায় ছিটকে দেয় সফরকারীরা। জিততে হলে পাকিস্তানের বিপক্ষে শেষ ১২ বলে ৩ উইকেটে মাত্র ৯ রান করতে হতো ইংল্যান্ডের। অথচ এই দুই ওভারও পুরোটা খেলতে পারেনি সফরকারীরা।

৬ বলের মধ্যে ৩ উইকেট হারিয়ে রুদ্ধশ্বাস এক ম্যাচে ৩ রানের অবিশ্বাস্য এক জয় তুলে নেয় পাকিস্তান। ১৯তম ওভারে বোলিংয়ে এসে হারিস রউফ ৫ রান দিয়ে ২ উইকেট তুলে নিলে শেষ ওভারে জয়ের জন্য ইংলিশদের লাগতো মাত্র ৪ রান। আর পাকিস্তানের প্রয়োজন ছিল ১ উইকেট।

মোহাম্মদ ওয়াসিমের শেষ ওভারের ২য় বলে রান নিতে ছুটলে রিস টপলেকে রান আউটের ফাঁদে ফেলে পাকিস্তানের জয় নিশ্চিত করেন শান মাসুদ। এই জয়ে সাত ম্যাচের সিরিজটি ২-২ সমতায় থাকলো।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন