বিশ্বকাপ জিতলে মুলাররা পাবেন প্রায় ৪ লাখ ডলার

  26-09-2022 08:36PM

পিএনএস ডেস্ক : কাতার বিশ্বকাপ নিজেদের ঘরে তুলতে পারলেই প্রত্যেক জার্মান ফুটবলারের পকেটে যাবে ৩ লাখ ৯০ হাজার ডলার। বাংলাদেশি টাকায় যা প্রায় ৪ কোটি ১০ লাখ টাকা।

এর আগে ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপজয়ী জার্মানির ফুটবলাররা পেয়েছিলেন ৩ লাখ মার্কিন ডলার করে।

ফুটবলারদের উদ্দীপ্ত করতে আগেই বোনাসের অঙ্ক ঘোষণা করে জার্মান ফুটবল অ্যাসোসিয়েশন। ২০১৮ সালে হওয়া রাশিয়া বিশ্বকাপে বোনাস ছিল ৩ লাখ ৫০ হাজার ডলার করে। যদিও সেবার বিশ্বকাপ জেতা হয়নি জার্মানদের।

এই বোনাসের আছে নানা ধাপ। গ্রুপ পর্ব উতরে শেষ ষোলোতে উঠলেই জার্মানরা পাবেন ৫০ হাজার ডলার করে। আর কোয়ার্টার ফাইনালে উঠলে পাওয়া যাবে ১ লাখ ডলার। সেমিফাইনালের জন্য প্রতিজনের জন্য বোনাসের পরিমাণ দেড় লাখ ডলার।

সেমিতে হেরে গেলেও বোনাস বাড়ার সুযোগ আছে। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ জিতলে দেওয়া হবে ২ লাখ ডলার করে। আর রানার্সআপ হলে প্রতিজন পাবেন ২ লাখ ৫০ হাজার ডলার করে।

খেলোয়াড়দের একটি প্রতিনিধিদলের সঙ্গে আলোচনার পর জার্মান ফুটবল অ্যাসোসিয়েশন বোনাসের পরিমাণ ঘোষণা করেছে।

প্রতিনিধিদলে ছিলেন ম্যানুয়েল নয়্যার, টমাস মুলার, জশুয়া কিমিখ ও ইলকাই গুনদোয়ান। কাতার বিশ্বকাপ শুরু ২০ নভেম্বর। জার্মানির বিশ্বকাপ অভিযান শুরু ২৩ নভেম্বর, জাপানের বিপক্ষের ম্যাচ দিয়ে। ‘ই’ গ্রুপে তাদের অপর দুই প্রতিপক্ষ ২০১০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন স্পেন আর মধ্য আমেরিকার দেশ কোস্টারিকা।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন