নেদারল্যান্ডস–ইকুয়েডরের ড্রয়ে বিদায় কাতারের

  26-11-2022 12:50AM

পিএনএস ডেস্ক : নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের আগেই হুঁমকি দিয়ে রেখেছিল ইকুয়েডর। তবে সমানে সমান লড়াই করেও সেই হুঁমকি পুরোপুরি কাজে লাগাতে পারেনি লাতিন আমেরিকার দেশটি। ডাচ শিবিরকে কাঁপিয়ে দিয়েও শেষ পর্যন্ত ১–১ গোলে ড্র করেছে এনার ভ্যালেন্সিয়ারা। এতে বিশ্বকাপে নকআউট পর্ব এখনও ঝুলে রইল দল দুইটির। তবে ফিফা বিশ্বকাপের ২২তম আসরে প্রথম দল হিসেবে বিদায় ঘণ্টা বেজেই গেল স্বাগতিক কাতারের।

বিশ্বকাপ ‘এ’ গ্রুপের পয়েন্ট তালিকায় ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে সবার উপরে নেদারল্যান্ডস। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে ইকুয়েডর আছে তালিকার দ্বিতীয় স্থানে। আর তৃতীয় স্থানে থাকা সেনেগালের পয়েন্ট ৩। তবে ২ ম্যাচ থেকে কোনো পয়েন্ট পায়নি কাতার। ফলে এক ম্যাচ বাকি থাকতেই নিজ দেশে বিশ্বকাপ থেকে ছিটকে গেছে তারা।

শুক্রবার (২৫ নভেম্বর) দোহার খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই ইকুয়েডরের বিপক্ষে এগিয়ে যায় ভার্জিল ফন ডাইকের নেদারল্যান্ডস। ম্যাচের মাত্র ৬ মিনিটেই ডি-বক্সের বাইরে থেকে গোল করে দলকে এগিয়ে নেন গাকপো।

তবে লাতিন আমেরিকার দলটিও সর্বোচ্চটা দিয়েই সমানে সমান লড়াই করে যায়। আগের ম্যাচে কাতারের বিপক্ষে জোড়া গোল করা ইকুয়েডর তারকা ভ্যালেন্সিয়া প্রথমার্ধে তিনটি বড় সুযোগ পান। তবে ডাচ রক্ষণভাগ আর গোলরক্ষকের কারণে হতাশায় পুড়তে হয় তাকে।

প্রথমার্ধের শেষ দিকে অ্যাঞ্জেলো স্মিট প্রেসিয়াডোর অ্যাসিস্টে এস্তোপিনান ডাচ রক্ষণে পাশ কাটিয়ে গোল করেন। তবে লাইনসম্যানের অফসাইডের কারণে সেই গোল বাতিল হয়ে যায়। ফলে সমানে সমান লড়াই করেও হতাশা নিয়েই বিরতিতে যায় তারা।

তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই দলকে সমতায় ফেরান ইকুয়েডরের বিশ্বকাপ ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা ভ্যালেন্সিয়া। ৪৯তম মিনিটে গোল করে দলকে সমতায় ফেরানোর পাশাপাশি ম্যাচে কয়েকবার সহজ সুযোগ মিসের আক্ষেপ মেটান এই তারকা।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন