যুক্তরাষ্ট্রের বিপক্ষে লড়াই শুরু ইংল্যান্ডের

  26-11-2022 02:10AM

পিএনএস ডেস্ক : কাতার ফুটবল বিশ্বকাপের ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে শুক্রবার (২৫ নভেম্বর) মাঠে নেমেছে ইংল্যান্ড। আল বায়াত স্টেডিয়ামে বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় মাঠে গড়িয়েছে ম্যাচটি।

ইংল্যান্ড তাদের প্রথম ম্যাচে ৬-২ গোলে উড়িয়ে দেয় ইরানকে। অন্যদিকে যুক্তরাষ্ট্র তাদের প্রথম ম্যাচে ১-১ গোলে রুখে দেয় ওয়েলসকে। আজ যদি ইংল্যান্ড জিতে যায় তাহলে নকআউট পর্ব নিশ্চিত হয়ে যাবে তাদের।

ইংল্যান্ডের সঙ্গে তুলনা করলে মার্কিন যুক্তরাষ্ট্র নিঃসন্দেহে আন্ডারডগ। কিন্তু এবারের বিশ্বকাপে যেভাবে অঘটন হচ্ছে তাতে করে নির্দিষ্ট করে কিছুই বলা যাচ্ছে না। তার ওপর ওয়েলসের বিপক্ষে প্রথম ম্যাচে তাদের পারফরম্যান্স কিন্তু হেলাফেলা করার মতো ছিল না। টিমোথি উইয়ার গোলে ওয়েলসের বিপক্ষে প্রথমে তারা এগিয়েও গিয়েছিল। শেষ দিকে গিয়ে গোল হজম করে পয়েন্ট ভাগাভাগি করে দ্য ইয়াঙ্কসরা। তবে যুক্তরাষ্ট্রের খেলোয়াড়দের সামলাতে ওয়েলসকে রীতিমতো হিমসিম খেতে হয়েছে।

যুক্তরাষ্ট্র অবশ্য ইংল্যান্ডের অচেনা প্রতিপক্ষ নয়। ১৯৫০ সাল থেকে তাদের সঙ্গে খেলছে ইংলিশরা। এ পর্যন্ত ৮ ম্যাচ খেলে জিতেছে ৫টিতে। হেরেছি দুটিতে। ১৯৫০ থেকে ১৯৮৫ সাল পর্যন্ত ৫ ম্যাচে যুক্তরাষ্ট্রের জালে ২৯ গোল দিয়েছিল ইংল্যান্ড। তার মধ্যে ১০-০, ৮-১, ৬-৩ ও ৫-০ ব্যবধানের জয় রয়েছে।


পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন