গোল শূন্য ড্রতে কাটলো আর্জেন্টিনার প্রথমার্ধ

  27-11-2022 02:07AM

পিএনএস ডেস্ক: আজকের ম্যাচে নেমে মেক্সিকোর বিপক্ষে যেনো খেই হারিয়ে ফেলেছে আর্জেন্টিনা। তাদের স্বভাব সুলভ যে খেলা তার বিন্দুমাত্র প্রদর্শন করতে পারছেন না মেসিরা। যার ফলে উল্টো একের পর এক আক্রমণ করে যাচ্ছে মেক্সিকো। এমনকি একটি গোলও হজম করতে হতো আর্জেন্টিনাকে। যদি তাদের কিপার ত্রাতা হয়ে বলটা আটকাতে না পারতেন। এমন ম্যারম্যারে খেলায় গোল শূন্য ড্র দিয়েই বিরতিতে যায় দু’দল।

টানা ৩৬ ম্যাচ অপরাজিত থাকার পর সৌদি আরবের কাছে নিজেদের প্রথম ম্যাচে ২-১ গোলে হেরে যায় লিওনেল মেসির আর্জেন্টিনা। তাই শেষ ষোলোর লড়াইয়ে টিকে থাকতে হলে মেক্সিকোর বিপক্ষে আজকের ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই আকাশী-নীলদের সামনে। এমন সমিরকণের ম্যাচে পাঁচ পরিবর্তন নিয়ে মাঠে নামলো মেসির আর্জেন্টিনা।

বাংলাদেশ সময় রাত ১ টায় কাতারের লুসাইল আন্তর্জাতিক ফুটবল স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে ম্যাচটি।

দলের রক্ষণভাগ থেকে শুরু করে মিডফিল্ড ও আক্রমণভাগেও পরিবর্তন এসেছে। রক্ষণভাগে পরিবর্তন এসেছে তিনটি। বাদ পড়েছেন ক্রিস্টিয়ান রোমেরো, নিকোলাস ত্যাগলিয়াফিকো ও নাহুয়েল মলিনা। তাদের জায়গায় দলে ঢুকেছেন লিসান্দ্রো মার্টিনেজ, মার্কোস আকুনা ও গঞ্জালো মন্টিয়েল।

মধ্যমাঠে বাদ গেছেন লিয়ান্দ্রো প্যারাদেস আর আক্রমণভাগ থেকে বাদ পড়েছেন পাপু গোমেজ। এই দুজনের পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন গুইডো রদ্রিগেজ ও ম্যাক অ্যালিস্টার।

বিশ্বকাপে টিকে থাকার মিশনে আর্জেন্টিনার জন্য এই ম্যাচটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। নকআউটের আশা বাঁচিয়ে রাখতে এ ম্যাচে জয় কিংবা অন্তত ড্র করতেই হবে মেসি বাহিনীর। হারলেই বাদ পড়তে হবে টুর্নামেন্ট থেকে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন